ঠাকুরগাওয়ে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

আব্দুল আউয়াল,ঠাকুরগাঁও : সারাদেশের সাথে একযোগে ঠাকুরগাঁওয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড বিষয়ে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (০৭.০২.২০১৯) দুপুর ১২টায় ঠাকুরগাঁও সিভিল সার্জনের সভা কক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ এ ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করে। এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. শাহজাহান নেওয়াজ, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট পুলকেন্দ্র নাথ চন্দ, সাংবাদিক আব্দুল লতিফ প্রমুখ।
কর্মশালায় জানানো হয়, আগামী ৯ ফেব্রুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় ঠাকুরগাঁও জেলার ৫ উপজেলার ছয় থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৬৬৫ জন শিশুকে ১ লাখ ওট ক্ষমতা সম্পন্ন এবং ১২ থেকে ৫৯ বয়সের ১ লাখ ৮৩ হাজার ৫০০ জন শিশুকে ২ লাখ ওট (ইউনিট) ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
এ সময় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. শাহজাহান নেওয়াজ বলেন, ওইদিন ঠাকুরগাঁওয়ের ৫ উপজেলার ৫৬টি ইউনিয়ন/পৌরসভার টি ১৭৭টি ওয়ার্ডে ১ হাজার ৩৯৫টি টিকা দান কেন্দ্রের মাধ্যমে এ ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকাদান কেন্দ্র খোলা থাকবে।
তিনি বলেন, ইতোমধ্যে এ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। পাশাপাশি শুক্রবার জুম্মাবাদ সব মসজিদে ইমামরা জেলাবাসীকে অবহিত করবেন। অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুকে রক্ষা করতে এই ভিটামিনের বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 1716333332386405111

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item