সৈয়দপুর উপজেলা নির্বাচন -আলোচনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

তোফাজ্জল হোসেন   লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
প্রথম ধাপে ১০ মার্চ নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের নির্বাচন। সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন রয়েছেন। প্রতিদ্বন্দ্বী তিন পদে পাঁচজনই আওয়ামী লীগ দলীয় প্রার্থী। 
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন  বর্তমানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ দলীয় প্রার্থী মো. মোখছেদুল মোমিন (প্রতীক নৌকা), জাতীয় পার্টি (এ) আলহাজ্ব মো. জয়নাল আবেদীন(প্রতীক লাঙ্গল)  এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিও মো. রুহুল আলম মাষ্টার (প্রথীক হাতুড়ি)।
ভাইস চেয়ারম্যান পদে মো. আজমল হোসেন (তালা), মো. মনোয়ার হোসেন মন্টু (প্রতীক টিউবওয়েল), মো. সুরত আলী বাবু (লাঙ্গল), মো. জাহাঙ্গীর সরকার (উড়োজাহাজ)। সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে রওনক জাহান রিনু  (সেলাইমেশিন),  মোছা. সানজিদা বেগম লাকী (পদ্মফুল) ও মোছা. হাছিনা বেগম (কলস)।
এ  নির্বাচনে প্রার্থীদের মধ্যে গত ১৯ ফেব্রুয়ারি প্রতীক  বরাদ্দ দেওয়া হয়। আর প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হয়েছে প্রার্থীদের নির্বাচনের জমজমাট প্রচার-প্রচারণা।  উপজেলা নির্বাচনে প্রার্থীরা ভোটারের সমর্থন আদায় করতে নানা বাক্যে ও বিশেষণে মাইকিং চালিয়ে যাচ্ছেন। উপজেলার পৌর এলাকা ও ৫টি ইউনিয়নের গ্রামে ও পাড়া-মহল্লায় ঝুলছে প্রার্থীদের প্রতীক ও ছবি সংবলিত পোস্টার।
একই সঙ্গে প্রার্থী তার দলীয় নেতা-কর্মী, সমর্থকদের সঙ্গে নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত সংযোগ চালাচ্ছেন। করছেন পথসভা ও ঘরোয়া বৈঠক। সেই সঙ্গে চলছে মাইকিং। তবে সাধারণ মানুষের মধ্যে ভোট নিয়ে  উচ্ছ্বাস কিংবা আগ্রহ তেমন দেখা যাচ্ছে না। তারপরও মাঠে ময়দানে দৌঁড়ঝাপ করছেন প্রার্থীদের কর্মী-সমর্থকরা। এ নির্বাচনে তিন পদে ১০ জন প্রার্থী থাকলেও চেয়ারম্যান পদের তিন প্রার্থীকে নিয়ে চলছে সরগরম আলোচনা। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন নৌকা প্রতিক নিয়ে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। আর অপর দুই চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকের দলীয় প্রার্থী ঠিকাদার আলহাজ্ব মো. জয়নাল আবেদীন এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মনোনীত দলীয় প্রার্থী হাতুড়ি প্রতীকের রুহুল আলম মাস্টার। ওই তিন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী মোখছেদুল মোমিন বিশাল দলীয় ভোট ব্যাংক নিয়ে শক্তিশালী অবস্থানে রয়েছেন। এর বাইরেও অতিপরিচিত মুখ হিসাবে তার বিপুল জনপ্রিয়তা রয়েছে। ভোটারদেও মাঝে তার নাম সর্বত্র আলোচিত হচ্ছে। অপর দুই চেয়ারম্যান প্রার্থী ঠিকাদার আলহাজ্ব মো. জয়নাল আবেদীন উপজেলায় একজন পরিচিত মুখ। তিনি তার বিগত নির্বাচনের অভিজ্ঞতা নিয়ে পথসভাসহ সর্বস্তরের মানুষের দ্বাওে দ্বারো গিয়ে গুসংযোগ করছেন। স্থানীয় জাপার নেতাকর্মী ও সমর্থকরা তার পক্ষে একাট্টা হয়ে মাঠে কাজ করছেন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির চেয়ারম্যান প্রার্থী উপজেলায় একজন প্রতিবাদী কন্ঠস্বর হিসাবে পরিচিত। তিনি বাম ঘরানার প্রতিবাদী নেতা হিসাবে ভোটারদেও দ্বারে দ্বারে যাচ্ছেন। তিনি উপজেলা পরিষদের সরকারি সেবা খাতে  নানা রকম দুর্নীতি-অনিয়ম বন্ধের অঙ্গীকার নিয়ে বিলি করছেন তার নির্বাচনী ইশতেহারের হ্যান্ডবিল। তার দলীয় কর্মীবাহিনী নিয়ে গণসংযোগ করছেন শহর-গ্রামের পথে পথে। সব মিলিয়ে চেয়ারম্যান পদে দলীয় তিন প্রার্থীকে ঘিরেই চলছে ভোটারদেও মাঝে আলোচনা। তবে ভোটের হাওয়া তুঙ্গে উঠলে ভোটারদের মনোভাব আঁচ করা যাবে বলে ইঙ্গিত দিয়েছেন ভোটাররা।    

পুরোনো সংবাদ

নীলফামারী 6836783674419032819

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item