সৈয়দপুরে মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

তোফাজ্জল হোসেন  লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
 সারাদেশে মতো নীলফামারীর সৈয়দপুরে গতকাল মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত কর্মসূচির মধ্যে ছিল দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদবেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ, প্রভাতফেরী, রচনা, কবিতা আবৃত্তি , চিত্রাঙ্গন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল সাড়ে ৯টায়  সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে মহান শহীদ দিবসের আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।আলোচনা সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম গোলাম কিবরিয়া।  এতে আলোচনা অংশ নেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক পৌর মেয়র ও প্রখ্যাত পরিবহন শ্রমিক নেতা মো. আখতার  হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক প্রমূখ। এ সময় আলোচনা সভার মঞ্চে অন্যান্যদের মধ্যে সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, ওসি মো. শাহজাহান পাশা প্রমূখ উপস্থিত ছিলেন।
 আলোচনা সভাটি উপস্থাপনা করেন উপজেলা একাডেমি সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।
 এর আগে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি প্রভাতফেরী বের করা হয়। এতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজানীতিবিদ, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়।  পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ ও উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবার। শেষে শহীদ দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে আয়োজিত রচনা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।সৈয়দপুর সরকারি কলেজের শহীদমিনারে একুশের ফেব্রুয়ারির প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসন পক্ষ থেকে প্রথম পুষ্পামাল্য অর্পণ করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়ার নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা শহীদবেদীতে পুষ্পার্ঘ্য অর্পন করেন। এর  পর পরই বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী  সংগঠনের পক্ষ থেকে শহীদবেদীতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
সকালে শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রভাবফেরী করে শহীদমিনারে গিয়ে শহীদবেদীতে পুষ্পমাল্য অর্পণ করে। এছাড়াও দিবসটিতে উপজেলার  সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন স্ব স্ব  উদ্যোগে আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতা,পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।




পুরোনো সংবাদ

নীলফামারী 726020588936503431

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item