ভ্রাম্যমান আদালত-সৈয়দপুরে ৫ ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা

তোফাজ্জল হোসেন লুতু ,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: 
নীলফামারীর সৈয়দপুরে অস্বাস্থ্যকর, নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি এবং সরববাহ করার দায়ে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠানের ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল (মঙ্গলবার) দুপুরে নীলফামারী জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকি সেফ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই জরিমানা আদায় করেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়,  সৈয়দপুর উপজেলা শহরে এবং শহরের অদূরে খিয়ারজুম্মায় নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে কয়েকটি হোটেল রেঁস্তোরা, বেকারিতে  নি¤œমানের উপকরণ সামগ্রী ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার করে মানুষের খাবার বিস্কুট, কেক, চানাচুরসহ বিভিন্ন বেকারি সামগ্রী উৎপাদন এবং বাজারজাত করে আসছিল। গতকাল মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের  সাকি সেফ এর নেতৃত্বে ওই সব ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় অপরিস্কার, অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি এবং সরবরাহ করার দায়ে শহরের সোনালী বেকারির ৫০ হাজার, খিয়ারজুম্মাস্থ হামিম বেকারির ১৫ হাজার এবং শহরের পাঁচমাথা মোড়ের মামা হোটেলের ৫ হাজার, শেরে বাংলা সড়কের গোলজার হোটেলের ৫ হাজার ও বিজলী হোটেলের ১০ হাজার টাকা জমিমানা করা হয়।
অভিযানকালে সৈয়দপুর উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক ও পৌর স্যানেটারী ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকারসহ  থানারপুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।   

পুরোনো সংবাদ

নীলফামারী 5906124416223252326

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item