রাষ্ট্রপতি পদক পেলেন সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল

অর্জন ধরে রাখতে সকলের সহযোগিতা চাইলেন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) (সেবা) পেয়েছেন।  সৈয়দপুরে দায়িত্ব নেয়ার পর সংঘটিত চাঞ্চল্যকর বেশ কয়েক হত্যা মামলার রহস্য উদঘাটন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা, বিপুল পরিমাণ মাদক উদ্ধার ও চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে মাদক নিয়ন্ত্রণে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তাকে ওই পদক পদক ঈস্খদান করা হয়।
গত সোমবার পুলিশ সপ্তাহের উদ্বোধনী দিনে পুলিশ হেড কোয়াটার্সে আয়োজিত এক অনুষ্ঠানে অশোক কুমার পালকে সম্মানের এ পদক পরিয়ে দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ পদক প্রাপ্তিতে নীলফামারী জেলা পুলিশের কর্মকর্তা, পুলিশ সদস্য, জেলার বিভিন্ন রাজনীতিক, সুধিজন, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বমহলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।
অশোক কুমার পাল ২৮তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০১০ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন। তিনি সিরাজগঞ্জে র‌্যাবের মাধ্যমে চাকুরি জীবন শুরু করেন। এরপর জয়পুরহাটসহ বিভিন্ন জেলায় সততার সাথে দায়িত্ব পালন করেন। এরপর গেল ২০১৭ সালের ১৯ আগস্ট নীলফামারী জেলার সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সৈয়দপুরে যোগদান করেনঅশোক কুমার পাল। এখানে যোগদানের পর থেকে তিনি তার সার্কেলের অধীন সৈয়দপুর-কিশোরগঞ্জ উপজেলায় আইন-শৃঙ্খলার সার্বিক উন্নয়ন, সন্ত্রাস, অপরাধ ও মাদক নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। গত বছর সিনিয়র সহকারী পুলিশ সুপার থেকে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান তিনি। তারই দিক নির্দেশনায় থানা পুলিশের কর্মকর্তাসহ সঙ্গীয় সদস্যরা উদ্ধার করে বিপুল পরিমাণ মদ, গাঁজা, হেরোইন, ফেনসিডিল, ইয়াবাসহ অন্যান্য মাদক। গ্রেফতার করা হয় চিহ্নিত মাদক ব্যবসায়ীদেরও। এছাড়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সচেতনতা সৃষ্টির জন্য সভা, সমাবেশসহ অন্যান্য কর্মকান্ডের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। এসব সাফল্যের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রপতি পুলিশ পদক (সেবা) লাভ করেন।
বৈবাহিক জীবনে ২ কন্যা সন্তানের জনক অশোক কুমার পাল রাষ্ট্রপতি পদকপ্রাপ্তি প্রসঙ্গে বলেন, আমার এ অর্জন নীলফামারী জেলাসহ গোটা পুলিশ বাহিনীর। এ গৌরব গোটা জেলাবাসীর। তার এ প্রাপ্তি আরও দায়িত্ব বাড়িয়ে দিয়েছে জানিয়ে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 7826369163836045475

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item