বাংলাদেশ রেলওয়ে ষ্টেশন মাষ্টার ও কর্মচারী ইউনিয়নের রেলমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান

এম এ আলম বাবলু--

সুপ্রিম কোর্ট কর্তৃক  ষ্টেশন মাষ্টারদের বেতন বৈষম্যের রায় যথাযথ বাস্তাবায়ন না করা ও প্রাপ্য ভাতাদি অভিলম্বে চালু করার দাবিতে বাংলাদেশ রেলওয়ে ষ্টেশন মাষ্টার ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে মাননীয় রেলপথ মন্ত্রী মহোদয়ের কাছে স্মারক লিপি প্রদান করা হয়েছে। আজ রোববার বেলা ২ টা ৩০ মিনিটে ঢাকা রেল ভবনে রেলপথ মন্ত্রনালয়ে মাননীয় রেলপথ মন্ত্রীর কাছে এই স্মারক লিপি প্রদান করা হয়।
স্মারক লিপিতে ষ্টেশন মাষ্টারদের বিভিন্ন দাবীদাওয়ার মধ্যে রয়েছে, মামলার রায়, পদের গুরুত্ব ও শিক্ষাগত যোগ্যতা বিবেচনায় সহকারী ষ্টেশন মাষ্টার পদটিকে ১০ গ্রেডে উন্নিত করা, হলি ডে ভাতা চালু করা, নাইট ডিউটি ভাতা চালু করা, আলাদা স্বাস্থ্য ঝূকিঁ ভাতা প্রদান করা ও ষ্টেশনের বরাদ্দ অনুযায়ী ষ্টেশন মাষ্টার নিয়োগ করা।
পার্বতীপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার জিয়াউল আহসান ও পশ্চিম অঞ্চল রেলওয়ের ষ্টেশন মাষ্টার কর্মচারী ইউনিয়নের সমন্বায়ক মোঃ রেজাউল করিম জানান, রেলওয়ে ষ্টেশন মাষ্টারদের বিভিন্ন দাবীদাওয়া নিয়ে তাঁরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। তারই ধারাবাহিকতায় আজ রোববার বেলা ২ টা ৩০ মিনিটে রেলপথ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের কাছে তাদের বিভিন্ন দাবী তুলে ধরে স্মারক লিপি প্রদান করা হয়েছ। তাঁরা আরও জানান, স্মারক লিপি প্রদান কালে মাননীয় রেলপথ মন্ত্রী এ্যাড. নূরুল ইসলাম সুজন ষ্টেশন মাষ্টারদের উদ্দেশ্যে বলেন, আপনাদের দাবীদাওয়ার ব্যাপারে ব্যবস্থা গ্রহনের জন্য মাননীয় প্রধান মন্ত্রীর সাথে আলোচনা করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। তিনি ষ্টেশন মাষ্টারদের উদ্দেশ্যে আরও বলেন, ষ্টেশন পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে, যাত্রী সেবার মান বাড়াতে হবে, চোরাচালানী প্রতিরোধসহ বিভিন্ন অনিয়ম দূর করতে হবে।
স্মারক লিপি প্রদান কালে বাংলাদেশ রেলওয়ে ষ্টেশন মাষ্টার ও কর্মচারী ইউনিয়নের পাকশি বিভাগের সাধারন সম্পাদক ও পার্বতীপুর ষ্টেশন মাষ্টার মোঃ জিয়াউল আহসান, ঢাকা বিভাগের সাধারন সম্পাদক মোঃ বেলায়েত হোসেন, চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি জাফরুল্লাহ মজুমদার ও লালমনিরহাট বিভাগের সাধারন সম্পাদক আব্দুল বারীসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

পুরোনো সংবাদ

নির্বাচিত 2694743696068149623

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item