পঞ্চগড়ে ১৯ সালের পরিবর্তে ১৮ সালের প্রশ্ন দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত

সাইদুজ্জামান রেজা ,পঞ্চগড়।

পঞ্চগড়ের বোদা উপজেলায়  পাইলট গার্লস  স্কুল এন্ড কলেজে  এস এস সি সমমান পরীক্ষার  ১ ম দিনেই (২ ফেব্রুয়ারি) বাংলা ১ম পত্রে ১৯ সালের পরিবর্তে ১৮ সালের প্রশ্ন  দিয়ে পরীক্ষা নেয়া হয়েছে। পরীক্ষার্থী ও অভিভাবকরা জানান,নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে ১৯ সালের পরিবর্তে ভুলবশত ১৮ সালের প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেয়া শুরু হলে  ১৫ মিনিট পরে পরীক্ষার্থীরা বুঝতে পেরে হৈচৈ শুরু করলে পরীক্ষা কেন্দ্র সচিব রবিউল আলম সাবুল ১৮ সালের প্রশ্নপত্র ফেরত নিয়ে ১৯ সালের প্রশ্নপত্রে পুনরায় পরীক্ষা গ্রহণ করে।

তথ্য সূত্রে জানা যায়, পঞ্চগড়  জেলার ৫ উপজেলা ৩৪ টি কেন্দ্রে   মাধ্যমিক পরীক্ষায়  মোট পরীক্ষার্থী সংখ্যা ১৭ হাজার, ৫ শ, ৩৫ জন।
এস এস সিতে ১৪ হাজার ৩ শ ৫৫ জন,দাখিল পরীক্ষায় ২ হাজার ২ শ ৭৬ জন,ভোকেশনাল ৯ শ ৪ জন ।

১৮ সালের প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়ার বিষয়ে পাইলট গার্লস  স্কুল এন্ড কলেজের  প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব রবিউল আলম সাবুল বিষয়টি প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করে বলেন সমস্যা একটু হয়েছিল তবে আমি বোর্ডে এ বিষয়ে কথা বলে পুনরায় ১৯ সালের প্রশ্নপত্র দিয়ে পরিক্ষা নিয়েছি। আট মিনিট সময় বৃদ্ধি করেছি।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান বলেন, ঐ কেন্দ্রে সমস্যা হয়েছিল পরে ১৯ সালের প্রশ্নপত্র দিয়ে সময় বৃদ্ধি করে পরীক্ষা নেয়া হয়।

পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন  বলেন, বোদা পাইলট গার্লস  স্কুল এন্ড কলেজে  প্রশ্নপত্র নিয়ে  সমস্যা হয়েছিল।পরে ১৯ সালের প্রশ্নপত্র দিয়ে, সময় বৃদ্ধি করে পরীক্ষা নেয়া হয়।তবে কোন সমস্যা হয় নাই।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5979052843528602961

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item