নীলফামারী সদর ও ডোমারের চিলাহাটিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩৩হাজার টাকার জরিমানা আদায়

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৭ ফেব্রুয়ারি॥ নীলফামারী সদর ও ডোমার উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩৩হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (২৭ ফেব্রুয়ারী) নীলফামারী সদরের বিভিন্ন স্থানে ও  ডোমার উপজেলার চিলাহাটি বাজারে এই অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়।

নীলফামারীতে জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান ও সহকারী কমিশনার জোহরা সুলতানা যূথী এবং চিলাহাটিতে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে ফাতিমা অভিযান পরিচালনা করেন।
সুত্র জানায়, ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও মেয়াদ উত্তীণ পানি বিক্রি করায় নীলফামারীতে জগাই হোটেলের পাঁচ হাজার, সাগরিকা হোটেলে এক হাজার ও পুষ্টি সুইটসে তিনশ টাকা এবং ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রন আইনে প্রকাশ্য ধুমপান করায় ও বিজ্ঞাপন প্রচার করায় ৫জনের কাছ থেকে ১১৫০টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ডোমারের চিলাহাটি বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ মোতাবেক অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন করায় ২৫ হাজার ৮০০ টাকা ডোমার ইউএনও।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি হলে মানুষজন বিভিন্ন রোগে আক্রান্ত হতে পারে। এবং মাদক দ্রব্য ধুমপান সেবন করলে ঘাতক ক্যান্সার রোগে মানুষ আক্রান্ত হবে। তাই সচেতনতা সৃস্টির লক্ষ্যে জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন মহোদয়ের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে উপস্থিত ছিলেন সদর উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর মো. আল আমিন ও সদর থানা পুলিশের কর্মকর্তাগণ। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 5578008876027490620

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item