জ্বালানী ও খনিজ সম্পদ সচিবের দিনাজপুর মধ্যপাড়া পাথর খনি পরিদর্শন

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর মধ্যপাড়া পাথর খনি পরিদর্শন করেছেন জ্বালানী  ও খনিজ সম্পদ বিভাগের সচিব আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম। 
রবিবার বেলা সাড়ে ১২ টায় তিনি মধ্যপাড়া পাথর খনির উপরি ভাগ ও ভূ-গর্ভের বিভিন্ন দিক পরিদর্শন করেন। এ সময় তিনি মধ্যপাড়ার খনি থেকে উত্তোলিত পাথর বিক্রি বৃদ্ধির জন্য, দেশে চলমান সরকারী মেগা প্রকল্পে খনির পাথর  ব্যবহার বৃদ্ধি করার আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন, মধ্যপাড়া গ্রনাইট মাইনিং কোম্পানী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জাবেদ চৌধুরী, মহা-ব্যবস্থাপক (অপরেশন) আবু তালেব ফরাজি, জিএম(চলতি) প্রশাসন মনোয়ার হোসেন এবং খনিটির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মনিয়া ট্রাষ্ট কনসোডিয়াম (জিটিসি) এর দেশী-বিদেশী কর্মকর্তাগণ।

পরিদর্শনকালে জ্বালানী  সচিব বলেন, বর্তমানে মধ্যপাড়া পাথর খনিতে প্রতিমাসে এক লাখ বিশ হাজার টন পাথর উত্তোলন হচ্ছে, এই পাথর আমদানী কৃত পাথরের তুলনায় গুনে-মানে অনেক ভাল, পুর্বের তুলনায় পাথর উত্তোলন অনেক বেশি হচ্ছে,তাই উত্তলন বেশি হওয়ায় পুর্বের ক্ষতি পুষিয়ে যাবে। তিনি বলেন বর্তমানে দেশে অনেক মেগাপ্রকল্প হচ্ছে, সেই মেগা প্রকল্পে মধ্যপাড়ার পাথর  ব্যবহার করলে পাথর বিক্রি অনেকটা বৃদ্ধি হবে।

উল্লেখ্য বর্তমানে খনিটিতে দিনে ও রাতে দুই সিপ্টে দেশী ও বিদেশী শ্রমিক এবং কর্মকর্তাদের প্রচেষ্টায় গড়ে প্রতিদিন প্রায় পাচঁ হাজার টনের অধিক পাথর উত্তোলন করছেন খনিটির ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি, কিন্তু সেই তুলুনায় পাথর বিক্রি হচ্ছেনা, এই কারনে খনিটিতে অবিক্রিত পাথর মজুদ রয়েছে প্রায় চার লাখ টন ।

পুরোনো সংবাদ

নির্বাচিত 872090203430346449

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item