ডিমলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : সারা দেশের ন্যায় নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রাত ১২ টা ১ মিনিটে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, এনজিও, শিক্ষা প্রতিষ্ঠান উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।
এছাড়াও বৃহস্পতিবার সূযোদয়ের সাথে সাথে সকল সরকারী বে-সরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন ও উপজেলা পরিষদ চত্বর থেকে প্রভাত ফেরি’র একটি র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে এসে শহীদ মিনার চত্বরে বীর শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
পরে শহীদ মিনারের পাদদেশে উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ হাসিম হায়দার অপু, বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী প্রমুখ। আলোচনা শেষে সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুম ও বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মোট ৮টি গ্রুপে শ্রেনী ভেদে শিশু-কিশোদের চিত্রাংকন এবং রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাদ আছর উপজেলার সকল মসজিদে-মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6771578657820986004

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item