যা জীবনের জন্য ক্ষতিকর ও সমাজের জন্য ক্ষতিকর তা পরিহার করতে হবে দিনাজপুর জেলা প্রশাসক ॥

মেহেদী হাসান উজ্জল (ফুলবাড়ী)দিনাজপুর প্রতিনিধি;
দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেছেন যা জীবনের জন্য ক্ষতিকর ও সমাজের জন্য ক্ষতিকর তা পরিহার করতে হবে। একই সাথে অভিভাবকদের সচেতন হতে হবে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রাঙ্গনে, উপজেলা প্রশাসনের উদ্যোগে বাল্য বিবাহ ও মাদক দ্রব্য প্রতিরোধ সচেতনামুলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সচেতনামুলক কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, দিনাজপুর সহকারী কমিশনার মহসিন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভূইয়া এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মওঃ নবীউল ইসলাম, আলাদিপুর ইউপি কাজি আব্দুল ওহাব প্রমুখ।
জেলা প্রশাসক মাহমুদুল আলম আরো বলেন, একটি নাবালিকা মেয়েকে বিয়ে দিয়ে ওই অভিভাবক ওই নাবালিকার জীবনকে ধ্বংস করে দেয়, তার জীবন বলতে আর কিছুই থাকেনা, বাল্য বিয়ের কারনে নাবালিকার বা নাবালক এর শিক্ষা জীবন থেকে সামাজিক ও তার বন্ধু সমাজ হারিয়ে যায়। শুধু তাই নয়, বাল্য বিয়ের কারনে এখন বহু বিবাহের কারন হয়ে দাড়িয়েছে। তাই বাল্য বিয়ে বন্ধ করার জন্য শিক্ষকসহ সর্ব স্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান। পরে জেলা প্রশাসক কর্মশালায় উপস্থিত সকলকে শপথবাক্য পাঠ করান।

পুরোনো সংবাদ

নির্বাচিত 8005448174580575599

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item