অটিস্টিক শিশুদের গল্প নিয়ে ছবি বানাতে চান ববিতা

ডেস্ক-দীর্ঘদিন ধরে অভিনয়ে নেই আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা। তার অভিনীত সর্বশেষ ছবি মুক্তি পায় ২০১৪ সালে। নাম ‘পুত্র এখন পয়সাওয়ালা’। এটি পরিচলনা করেন নার্গিস আক্তার।


বর্তমানে ব্যক্তিগত কাজ নিয়েই ব্যস্ত আছেন এ অভিনেত্রী। তার একমাত্র ছেলে কানাডা থাকেন। বছরের অনেকটা সময় ছেলের সঙ্গে কাটান তিনি। সম্প্রতি যুগান্তরের সঙ্গে একান্ত আলাপকালে নতুন চলচ্চিত্র নিয়ে কথা বলেন এ অভিনেত্রী। দীর্ঘ চলচ্চিত্র জীবনে বিভিন্ন রকম চরিত্রে অভিনয় করেছেন।

পছন্দের গল্পের চলচ্চিত্র প্রযোজনাও করেছেন। কিন্তু নিজের পছন্দের চরিত্রের তো শেষ নেই। সে জন্য একটি গল্প ও চরিত্রের কথা জানিয়েছেন তিনি। অটিস্টিক শিশুদের ওপর একটি ছবি বানাতে চান এবং এ ছবিতে অভিনয়ও করতে চান ববিতা। সে জন্য প্রস্তুত তিনি।

এ প্রসঙ্গে ববিতা বলেন, ‘নিজে পরিচালনা বা প্রযোজনা না করলেও অন্য কেউ অটিস্টিক শিশুদের নিয়ে ছবি বানাতে চাইলেও তাতে অভিনয় করতে আপত্তি নেই আমার।’ অতীতের অভিনয় করা বিভিন্ন চরিত্রের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘যত রকম চরিত্রে অভিনয় করেছি তাতে আমি সন্তুষ্ট। তবুও মনে হয় কোনো একটি চরিত্রে অভিনয় করা হয়নি। আর তা হচ্ছে অটিস্টিক শিশুদের ওপর লেখা গল্পের যে কোনো চরিত্র। আমার অনেক আগে থেকেই ইচ্ছা অটিস্টিক শিশুদের নিয়ে নির্মিত ছবিতে অভিনয় করা।’

এদিকে চলতি মাসের শেষের দিকে তিনি আবারও কানাডায় ছেলের কাছে যাবেন বলে জানিয়েছেন। সর্বশেষ তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা লাভ করেন। এর আগে গেল বছর কলকাতা থেকেও তিনি আন্তর্জাতিকভাবে আজীবন সম্মাননায় ভূষিত হন।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 2707125967748333725

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item