প্রধানমন্ত্রীকে সোনিয়ার অভিনন্দন

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের বিরোধী দল কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী।

বুধবার সকালে টেলিফোন করে প্রধানমন্ত্রীকে তিনি এ অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টেলিফোন করে শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

এ ছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও প্রধানমন্ত্রীকে ফোন করে অভিনন্দন জানান।

তার আগে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির (ভারতীয় জনতা পার্টি) সাধারণ সম্পাদক রাম মাধব আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন করে অভিনন্দন জানান।

শুভেচ্ছা বার্তা পাঠান চীনের প্রেসিডেন্ট শি জিন পিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং। ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝাং ঝু গণভবনে গিয়ে শেখ হাসিনাকে তাদের অভিনন্দন বার্তা হস্তান্তর করেন।

এ সময় তিনি প্রধানমন্ত্রীকে ক্রিস্টালের তৈরি একটি নৌকাও উপহার দেন।

এ ছাড়া ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকও এবং প্রধানমন্ত্রী লোটে শেরিংও শেখ হসিনাকে টেলিফোন করে অভিনন্দন জানিয়েছেন।

অন্যদিকে, সৌদি বাদশা সালমান ও যুবরাজ মোহাম্মাদ বিন সালমান এবং কুয়েতের পক্ষ থেকেও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয়েছে।

প্রসঙ্গত, রোববার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮ আসনে জয় পায়। বিরোধী জোট ঐক্যফ্রন্ট পায় ৭টি আসন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8154832210436508603

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item