টিপু মুনশিকে মন্ত্রী হিসেবে চায় রংপুরবাসী

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)ঃ
রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনটি ছিল একসময়ের ‘জাতীয় পার্টির দূর্গ’। সেই দূর্গকে ভেঙে দিয়েছে রংপুর-৪ আসনের ভোটাররা। বিপুল ভোটের ব্যবধানে পর পর তিন বার জয়ী করেছেন দশম জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশিকে। এবার তাকে মন্ত্রী হিসেবে দেখতে চায় ওই আসনের জনসাধারণসহ রংপুরবাসী। বিগত  দু’টি নির্বাচনের পর তাকে মন্ত্রী হিসেবে পাওয়ার আশায় বুক বেঁধে ছিলেন এলাকাবাসী। কিন্তু তাদের দাবীর প্রতিফলন ঘটেনি। তাই এবার তারা টিপু মুনশিকে মন্ত্রী সভায় অন্তর্ভূক্তির জোর দাবী জানিয়েছেন।
১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রতিটি জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে জাতীয় পার্টির প্রার্থীরাই জয়ী হয়েছিলেন। জাতীয় পার্টির ঘাটি হিসেবে পরিচিতি পাওয়া রংপুর-৪ আসনে নবম, দশম ও সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হ্যাট্রিক বিজয় অর্জন করেছেন আওয়ামীলীগের টিপু মুনশি। জাতীয় পার্টির দূর্গ হিসেবে পরিচিত আসনটিকে আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত করেছেন তিনি।
এলাকাবাসী ও নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, দেশের অবহেলিত অঞ্চল হিসেবে পরিচিত রংপুর। এই অঞ্চলের অন্য সংসদীয় আসনের তুলনায় রংপুর-৪ বেশী অবহেলিত। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে সাংসদ নির্বাচিত হওয়ার পরে রংপুর-৪ আসনের পীরগাছা ও কাউনিয়া উপজেলায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করে মানুষের মনে তিনি আস্থা তৈরি করেছিলেন। সেই সাথে সাংসদ টিপু মুনশি কর্মী বান্ধব ও ক্লিন ইমেজের হওয়ায় নেতাকর্মীরাও ছিল তার প্রতি সন্তুষ্ট। যার ফলে দলীয় কোন্দল বিহীন এ আসনে টানা তৃতীয় বারের মতো সাংসদ নির্বাচিত হন টিপু মুনশি। তিনি নৌকা প্রতীকে ১ লাখ ৯৯ হাজার ৯৭৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এমদাদুল হক ভরসা পেয়েছেন ১ লাখ ৪ হাজার ১৭৭ ভোট। আর তাই টিপু মুনশিকে মন্ত্রীসভায় অন্তর্ভূক্ত করার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি উঠেছে এলাকার মানুষের পক্ষ থেকে।
তারা বলছেন, স্বাধীনতার পর রংপুরের এ আসনে কেউ কখনও মন্ত্রী হননি। তাই এবার তাদের জোর দাবি, আমরা টিপু মুনশিকে মন্ত্রী হিসেবে দেখতে চাই।
কাউনিয়া উপজেলার মধুপুরের ভ্যানচালক রফিকুল ইসলাম বলনে, ‘হামার একটাই দাবি, টিপু ভাইকে মন্ত্রী চাই।’
পীরগাছা উপজেলার ব্যবসায়ী আনারুল ইসলাম বলেন, উত্তরাঞ্চলে ক্লিন ইমেজ হিসেবে পরিচিত টিপু মুনশিকে মন্ত্রী সভায় দেখতে চাই অবহেলিত এই অঞ্চলের উন্নয়নের স্বার্থেই ।
কান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাইফুল ইসলাম খান ইকবাল বলেন, পীরগাছা ও কাউনিয়া উপজেলার সব উন্নয়নের দাবিদার ও রূপকার মুক্তিযোদ্ধা টিপু মুনশি। তিনি শুধু উন্নয়নই করেননি পর পর তিন বার নির্বাচিত হয়ে রেকর্ডও সৃষ্টি করেছেন। সব ক্ষেত্রে উন্নয়ন করে তিনি এই এলাকাকে শেখ হাসিনার উন্নয়নের মহাসড়কে তুলে এনেছেন। আমরা তাকে মন্ত্রী হিসেবে দেখতে চাই।
পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের মানুষ এলাকার উন্নয়নের প্রত্যাশায় বার বার টিপু মুনশিকে বিজয়ী করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এলাকাবাসীর প্রত্যাশা সাংসদ টিপু মুনশিকে মন্ত্রী হিসেবে শপথ করাবেন। এমন দাবি শুধু রংপুর-৪ আসনের জনসাধারণের নয় এই অঞ্চলের উন্নয়নের স্বার্থে এমন দাবী রংপুরবাসীর। #

পুরোনো সংবাদ

রংপুর 3568456539268703378

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item