পীরগঞ্জে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর ঘোষণা চায় পীরগঞ্জবাসী !

মামুনুর রশিদ মেরাজুল,পীরগঞ্জ থেকে ঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ ডিসেম্বর পীরগঞ্জে আসছেন। সেই সময় পীরগঞ্জে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় তাঁর কাছে ঘোষণা চায় পীরগঞ্জবাসী। এ জন্য ভুমি মালিকরা স্পিকারের কাছে স্মারকলিপিও দিয়েছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, সরকার দেশের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে পরিকল্পিতভাবে শিল্পকারখানা স্থাপনের জন্য দেশের বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), ১৬/৮/১৬ইং তারিখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক স্মারকে তাঁর (প্রধানমন্ত্রীর) উপজেলায় মহাসড়ক সংলগ্ন ২’শ একর জমি নির্বাচন করার নির্দেশ দেয়। ওই স্মারকের সুত্রে ২৪/৮/১৬ইং রংপুরের রেভিনিউ ডেপুটি কালেক্টর কমল কুমার ঘোষ পীরগঞ্জের এসিল্যান্ডকে জমি নির্বাচনের নির্দেশ দেন। বিগত ৩০/১/১৭ইং রংপুর-ঢাকা মহাসড়ক সংলগ্ন উপজেলার শানেরহাট ইউনিয়নের রাউৎপাড়া ও ঘোষপুর মৌজায় জমি নির্ধারন করে শানেরহাট ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তাকে উল্লেখিত মৌজার জমি তদন্ত পূর্বক প্রস্তাব প্রেরনের জন্য নির্দেশ দেয়া হয়। এদিকে ৪ গ্রামের ৯৩ জন ভুমি মালিক ওই এলাকায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য স্থানীয় সংসদ সদস্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন।
আগামী ২৩ ডিসেম্বর প্রধানমন্ত্রী পীরগঞ্জে জনসভা করবেন। সেখানেই পীরগঞ্জবাসী তাঁর কাছে পীরগঞ্জে একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য ঘোষণা চাইবে। এ ব্যাপারে রাউৎপাড়ার ফজলুল হক মন্ডল বলেন, আমরা কর্মসংস্থান চাই। তাই অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় যত পরিমান জমির প্রয়োজন, তা দিতে আমরা প্রস্তুত আছি। উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সঞ্জয় কুমার মহন্ত বলেন, মহাসড়ক সংলগ্ন পীরগঞ্জ উপজেলার উল্লেখিত মোজায় ২’শ একর জমি পাওয়া না যাওয়ায় তদন্ত প্রতিবেদন দেয়া হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 8612575521381441370

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item