পঞ্চগড় রেলস্টেশন পরিদর্শন করে যা বললেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন

তোফাজ্জল হোসেন তোতা, পঞ্চগড় প্রতিনিধি:

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী এ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম সুজন বলেছেন, এখন থেকে ন্যাশনাল আইডি কার্ড ছাড়া যাত্রীদের কাউকে টিকিট দেওয়া যাবেনা। তিনি আরো বলেন এক স্থানের  টিকিট অন্য স্থানের মানুষের কাছে বিক্রি করা যাবেনা। এবং রেল বিভাগের কোন কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুনীতির অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। জনগণকে হয়রানী করে যদি কোন দুনীতি হয় তাহলে এধরনের কোন ঘটনা অন্তত রেল বিভাগ বরদাস্ত করবে না। 
বিএনপি তাদের শাসন আমলে বাংলাদেশ রেলওয়েকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল, সেই মৃত অবস্থা থেকে পুর্নজীবিত করেছে আওয়ামীলীগ সরকার। গত দশ বছরে বাংলাদেশ রেলওয়েকে ঢেলে সাজানোর উদ্যেগনেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালেরেলওয়েকে যোগাযোগ মন্ত্রণালয় থেকে আলাদা করে রেল মন্ত্রণালয় সৃষ্টি করেছেন । 
রেলের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে নতুন নতুন প্রকল্প হাতেনেয়া হয়েছে। পঞ্চগড় থেকে  বাংলাবান্ধা স্থল বন্দর পর্যন্ত রেলযোগাযোগ সম্প্রসারিত হবে।  আগামী কয়েক মাসের মধ্যে ৫০ টি নতুন কোচ আমদানি করা হবে । বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড়  রেল স্টেশন   পরিদর্শন করতে গিয়ে রেল মন্ত্রী নরুল ইসলাম সুজন এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন হাইস্পিট ট্রেন চলাচলের কাজ শুরু হয়ে গেছে , প্রত্যেক জেলার সঙ্গে রেলের সংযোগ হবে, উত্তরবঙ্গের জন্য আলাদা রেল ব্রীজ নির্মাণের পরিকল্পনা করা হয়েছে, পঞ্চগড় থেকে বাংলাবান্ধা, চিলাহাটি থেকে হলদিবাড়ি  হয়ে ভারতের সাথে রেল যোগাযোগের কাজ অচিরেই শুরু হবে। মায়ানমার হয়ে চীনের সাথে রেল যোগাযোগের উদ্যেগ নেয়া হচ্ছে । এসব কাজ জনগণের চাওয়ার আগেই সরকার উদ্যোগী হয়েছে । প্রধান মন্ত্রী শেখ হাসিনার দক্ষনেতৃত্বে রেলযোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন আনা হবে। সরকার রেলওয়ে যোগাযোগকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছে। এসময় বাংলাদেশরেলওয়ের পশ্চিমাঞ্চলের জিএম খন্দকার শহীদুল ইসলাম, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমেদ, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের  চিপ ইঞ্জিনিয়ার আফজাল হোসেন, বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মো. মিজানুর রহমান,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান  আনোয়ার সাদাত স¤্রাট প্রমুখ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5921886832916189220

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item