চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা কাদের খান

অনলাইন ডেস্ক-


দীর্ঘ চার দশকেরও বেশি সময় ধরে বলিউড চলচ্চিত্রে অভিনয় করা বর্ষীয়ান অভিনেতা কাদের খান (৮১) মারা গেছেন। আজ মঙ্গলবার কানাডার একটি হাসপাতালে তার মৃত্যু হয়। ভারতের সংবাদ মাধ্যম পিটিআইকে এই অভিনেতার মারা যাওয়ার খবর নিশ্চিত করেছেন তার ছেলে সরফরাজ খান। এর আগে গতকাল বলিউড পাড়ায় তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়েছিল। সে সময় এটাকে ‘গুজব’ উল্লেখ করে সরফরাজ জানান, তার বাবা গুরুতর অসুস্থ, মারা যাননি।

কাদের খান বেশ কয়েক বছর ধরেই কানাডায় ছেলের পরিবারের সঙ্গে থাকছেন। ২০১৭ সালে হাঁটুতে অস্ত্রোপচার সফল হলেও শারীরিক দুর্বলতায় হাঁটাচলার ক্ষমতা হারিয়ে ফেলেছিলেন তিনি। এছাড়া  বার্ধক্যজনিত নানা জটিলতার পাশাপাশি কাদের খান শ্বাসকষ্টে ভুগছিলেন। গুরুতর অবস্থায় তাকে সম্প্রতি কানাডার একটি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের পরামর্শে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখলে তার নিউমোনিয়া ধরা পড়ে। তাকে কৃত্রিম উপায়ে অক্সিজেন দেওয়া হচ্ছিল।

আফগানিস্তানের রাজধানী কাবুলে জন্ম নেওয়া কাদের খানের বলিউডে অভিষেক ১৯৭৩ সালে রাজেশ খান্না অভিনীত ‘দাগ’ ছবির মাধ্যমে। দীর্ঘ চার দশকেরও বেশি সময় ধরে ৩০০ ছবিতে অভিনয় করেছেন তিনি। একই সাথে ২৫০টি ছবির সংলাপ লিখেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি  পরিচালকের ভূমিকাও পালন করেছেন কাদের খান।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 9202212844985616100

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item