জলঢাকায় উপজেলা পরিষদ নির্বাচনে মহাজোটে ভোটের হাওয়া বিএনপি জামাত নিষ্ক্রিয়

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই নীলফামারীর জলঢাকায় প্রচণ্ড শীতের মাঝেও মহাজোটভুক্ত দলগুলোর মাঝে বইছে উপজেলা পরিষদ নির্বাচনী হাওয়া। অন্যদিকে জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর বিএনপি জামাত জোট নিষ্ক্রিয় হয়ে পড়েছে। প্রথমবারের মত উপজেলা পরিষদ নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় সম্ভাব্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। মনোনয়ন পেতে প্রার্থীর যোগাযোগ শুরু করেছেন হাইকমাণ্ডের কাছেও। এসব সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে নিজেকে সম্ভাব্য প্রার্থী হিসেবে জানান দিচ্ছেন। বসে নেই প্রার্থীদের কর্মী সমর্থকরাও । নিজ নিজ পছন্দের প্রার্থীর পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ নানাভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
এবারের উপজেলা নির্বাচনে বিএনপি, জামায়াতের প্রার্থীরা সক্রিয় না থাকলেও বসে নেই মহাজোটের শরীক দলগুলো। আওয়ামী লীগ, জাতীয়পাটি ও জাসদসহ বিভিন্ন দলের প্রার্থী ও সমর্থকরা মাঠ চষে বেরাচ্ছে ভোটারদের কাছে দোয়া চেয়ে।

এবারের নির্বাচনে রাজনৈতিক মাঠে দলীয় মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন— উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু, সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সাবেক উপজেলা যুবলীগের সভাপতি আবদুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা জাতীয়পাটির সাবেক সভাপতি দবির হুদা, বর্তমান সাধারন সম্পাদক মমিনুল ইসলাম মঞ্জু, আওয়ামীলীগ নেতা, মটর মালিক সমিতির সেক্রেটারি ও খুটামারা ইউপি চেয়ারম্যান আবু সাঈদ শামিম।
ভাইসচেয়ারম্যান পদে উপজেলা জাসদের সভাপতি ও সাবেক ভাইসচেয়ারম্যান গোলাম পাশা এলিচ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মশিউর রহমান বাবু, উপজেলা জাতীয়পাটির সহ-সভাপতি তোফায়লুর রহমান পায়েল, যুগ্ম সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজান। মহিলা ভাইসচেয়ারম্যান পদে পারভিন আকতার আওয়ামীলীগ থেকে মনোনয়ন চাইলেও আরো একাধিক হেভিওয়েট নারী নেত্রী দলের মনোনয়ন চাইবেন বলে জানান তাদের কর্মী সমর্থকরা।
উল্লেখ্য উপজেলা আ'লীগের সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল এর আগে অনুষ্ঠিত দুইটি উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রাথী হিসেবে অংশগ্রহণ করেছিল। এছাড়াও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মশিউর রহমান বাবু উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান পদের উপনির্বাচনে আ'লীগ দলীয় প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে।

পুরোনো সংবাদ

উপজেলা নির্বাচন 3163559030942508551

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item