শিক্ষকদের দাবির মুখে হাবিপ্রবি অচল




মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধিঃ ক্লাস ও পরীক্ষা চালুর দাবিতে প্রশাসনিক ভবনে উপাচার্যসহ শতাধিক শিক্ষককে অবরুদ্ধ করে রেখেছেন দিনাজপুরের হাবিপ্রবির শিক্ষার্থীরা।প্রশাসনিক ভবনের সকল ফটকে তালা ঝুলিয়ে প্রধান ফটকের সামনে অবস্থান করছেন শিক্ষার্থীরা।
দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর গত ১৩ জানুয়ারি খুলেছে হাবিপ্রবি। গত রোববার থেকে ক্লাস ও পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু এক সপ্তাহ পেরিয়ে গেলেও প্রগতিশীল শিক্ষক ফোরাম’র দাবির মুখে বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ক্লাস ও পরীক্ষা। গতবুধবার সংকট নিরসনে সময় বেঁধে দেন শিক্ষার্থীরা। একই সঙ্গে সংকট নিরসন না হলে ও শিক্ষকরা ক্লাসে না ফিরলে বিশ্ববিদ্যালয় অচল করে দেয়ার ঘোষণা দেন তারা।এ ঘটনার পর উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকদের বর্ধিত বেতনের দাবিতে আন্দোলনরত ৫৭ জন সহকারী অধ্যাপককে আলোচনার আহ্বান জানান।
এ বিষয়ে শিক্ষার্থীরা বলেন, আমরা অনেক নাটক দেখেছি। সকল পক্ষ প্রশাসনিক ভবনের ভেতরে আলোচনার নামে নাটক করছেন। যতক্ষণ পর্যন্ত উপাচার্যসহ সকল পক্ষ সংকট নিরসন হয়েছে বলে ঘোষণা না দেবেন ততক্ষণ পর্যন্ত তারা অবরুদ্ধ থাকবেন।এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সফিউল আলম বলেন, আলোচনায় এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। শিক্ষার্থীরা সাত ঘণ্টা ধরে ক্লাস ও পরীক্ষার দাবিতে উপাচার্যসহ শিক্ষকদের অবরুদ্ধ করে রেখেছে। গেটে শিক্ষার্থীরা অবস্থান করছেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8051169202209097770

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item