পঞ্চগড়ে জমিজমার বিরোধে নিহত ১

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়ঃ তেঁতুলিয়ায় জমিজমার বিরোধে ১জন নিহত ও অপরপক্ষে ৬জন গুরুত্বর আহত হয়েছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায় মাঝিপাড়া মহিলা কলেজ সংলগ্ন ৪২শতক জমি নিয়ে আবু বক্কর সিদ্দিক ও বাবুল কেরানির পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে দখল বিরোধ চলছে। আবু বক্কর সিদ্দিক পৈতৃক সম্পত্তি দাবী করে রাতের আধারে জমির উপর টিনের ছাপড়া ঘর তুলে দখলে রাখার চেষ্টা করে। একইভাবে বাবুল মাস্টার ক্রয়সূত্রে জমির মালিক বলে তাতে বাঁধা দেয়। এনিয়ে গত মঙ্গলবার দিবাগত মধ্যরাতে উভয়পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এসময় বাবুল কেরানির ভাজতি জামাই শাহজাহান (৪০) নিহত হয়। সে ২নং তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর গ্রামের মৃত- খোকা মিয়ার ছেলে। অপরপক্ষে আবু বক্কর সিদ্দিক (৬৫), ইব্রাহিম (৩৬), মেহেরুন নেছা (৫৫), হানিফ (৩৫), মশিউর (২১) ও আবুল হোসেন (৬০) গুরুত্বর আহত হয়।
পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে রাত ২.৩০ ঘটিকায় তেঁতুলিয়া হাসপাতালের জরুরী বিভাগে নিলে কর্তব্যরত ডাক্তার শাহজাহানকে মৃত ঘোষণা করে। এছাড়া গুরুত্বর আহতদের উন্নত চিকিৎসার জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে রেফার করে।
আহত আবু বক্কর সিদ্দিকের ছেলে ইব্রাহিমের স্ত্রী আনোয়ারা বেগম (৩০) বলেন, আমরা রাতের ভাত খেয়ে দু’টি ঘরে শুয়ে পড়ি। গভীর রাত অনুমান ১.৩০ ঘটিকায় দেশীয় অস্ত্র নিয়ে শতাধিক লোক তাদের বাড়ি ঘিরে ফেলে। এসময় কয়েকজন ঘরে ঢুকে তার শ^শুর-শাশুড়ি, স্বামী সহ পরিবারের লোকজনকে দা দিয়ে কোপাতে থাকে। সে কোন রকমে পালিয়ে যায়।
বাবুল কেরানী বলেন, আমার ক্রয়কৃত জমিতে আবু বক্কর সিদ্দিক ও তার লোকজন রাতের আধারে ঘর তুলেছে। আমি ঘর তুলা নিষেধ করে জমির কাগজ দেখতে চাইলে তা দেখায়নি। তাদের হামলায় আমার ভাজতি জামাই শাহজাহান নিহত হয়েছে।
নিহতের স্ত্রী শিউলি বেগম বলেন, তার স্বামী হাকিমপুর গ্রামের নিজ বাড়িতে রাত ৮ ঘটিকায়  ভাত খেয়ে উঠেছে। এসময় স্থানীয় একজন মেম্বারসহ কয়েকজন তিরনই বাজারে যাবার কথা বলে বাড়ি থেকে নিয়ে গেছে। সকালে লোকমুখে তার মৃত্যুর খবর জেনেছে।
     এব্যাপারে তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবু সাঈদ চৌধুরী বলেন, জমাজমির দখলের বিরোধে নিহতের ঘটনা ঘটেছে। এরিপোর্ট লিখা পর্যন্ত কোনপক্ষ থানায় লিখিত অভিযোগ করেনি। এদিকে পঞ্চগড় জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় সকালে ঘটনাস্থল পরিদর্শন করে সুষ্ঠু তদন্তের জন্য থানা পুলিশকে নির্দেশ দেন। এঘটনায় ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।#

পুরোনো সংবাদ

পঞ্চগড় 3832709745595543352

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item