বিপিএলের পয়েন্ট টেবিল

স্পোর্টস ডেস্ক

শেষ হলো বিপিএলের চট্টগ্রাম পর্ব। এ পর্ব শেষে পয়েন্ট তালিকায় ঘটেছে বড় রদবদল। চট্টগ্রামে খেলা শুরুর আগে পয়েন্ট টেবিলের চূড়ায় ছিল চিটাগং ভাইকিংস। তবে ঘরের মাঠে ৪ ম্যাচে ৩ হারে অবনমন ঘটেছে বন্দরনগরীর দলটির। বর্তমানে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে মুশফিক বাহিনী।

চিটাগংকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে রংপুর রাইডার্স এবং দ্বিতীয় স্থানে কুমিল্লা ভিক্টোরিয়ানস। এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে ৭ জয়ে সবার ওপরে মাশরাফির দল। সমানসংখ্যক ম্যাচ খেলেছে চিটাগংও, পেয়েছে সমান জয়। তবে রান রেটে পিছিয়ে তৃতীয় ভাইকিংসরা। এক ম্যাচ কম খেলে ৭ জয় পেয়েছে কুমিল্লা। সঙ্গত কারণে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ইমরুল বাহিনী। ওপরের তিন দলেরই প্লে-অফ নিশ্চিত হয়েছে। অর্থাৎ ইতিমধ্যে শেষ চারে খেলার ছাড়পত্র পেয়েছে চিটাগং, রংপুর ও কুমিল্লা।

লিগপর্বের সব (১২টি) ম্যাচ খেলে ফেলেছে রাজশাহী কিংস। ৬ জয়ে চতুর্থ স্থানে আছে বরেন্দ্রভূমির দলটি। ১০ ম্যাচ খেলে ৫ জয়ে মিরাজ বাহিনীর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ঢাকা ডায়নামাইটস। শেষ চারে তিন দল নিশ্চিত হওয়ায় বাকি এক স্থানের জন্য লড়াই হবে এ দুদলের মধ্যে। এখনও দুটি ম্যাচ হাতে আছে ঢাকার। এর একটি বড় ব্যবধানে জিতলে কোয়ালিফায়ার নিশ্চিত হবে সাকিব বাহিনীর। আর দুটিতেই হারলে নিশ্চিতভাবে সুপার ফোরে খেলার টিকিট পাবে রাজশাহী।

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দুদলের অবস্থা নাজুক। এরই মধ্যে সিলেট সিক্সার্স ও খুলনা টাইটানস আসর থেকে বাদ পড়েছে। ১১টি করে ম্যাচ খেলে ষষ্ঠ স্থানে থাকা সিলেট ৪টি এবং সপ্তম স্থানে অবস্থান করা খুলনা ২টি জয় পেয়েছে।

একনজরে চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের পয়েন্ট টেবিল-
দল
ম্যাচ
জয়
পরাজয়
পয়েন্ট
নেট রান রেট
রংপুর রাইডার্স
১১
১৪
০.৬৯
কুমিল্লা ভিক্টোরিয়ানস
১০
১৪
০.৪৯৫
চিটাগং ভাইকিংস
১১
১৪
-০.১৮৭
রাজশাহী কিংস
১২
১২
-০.৫১৮
ঢাকা ডায়নামাইটস
১০
১০
০.৯৫৮
সিলেট সিক্সার্স
১১
-০.০৬৭
খুলনা টাইটানস
১১
-১.১৬৫




পুরোনো সংবাদ

খেলাধুলা 6834715577886614048

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item