সন্ধ্যায় হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি ঢাকা-রংপুর

 
অনলাইন ডেস্ক



একদিকে মাশরাফি, গেইল, রুশো, ডি ভিলিয়ার্স আর অন্যদিকে সাকিব, রাসেল ও কাইরন পোলার্ড। নিঃসন্দেহে এবারের বিপিএলের সবচেয়ে তারকা সমৃদ্ধ দল এই দুটি। বিপিএলে এ দুই দলের সব শেষ ম্যাচে ২ রানে রোমঞ্চকর জয় পেয়েছিল ঢাকা ডায়নামাইটস। আজ সোমবার সন্ধ্যায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওই দুই জায়ান্ট মানে মাশরাফি বিন মর্তুজার রংপুর ও সাকিব আল হাসানের ঢাকা মুখোমখি হবে।
রংপুরের শক্তি ও সম্পদের মূল জায়গাটি চার বিদেশি ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, রিলে রুশো আর এবি ডি ভিলিয়ার্সের হাতে। মাশরাফির গতিশীল ও বুদ্ধিদীপ্ত নেতৃত্ব তো আছেই। অন্যদিকে ঢাকায়ও সুনিল নারিন, আন্দ্রে রাসেল আর কাইরন পোলার্ডের মতো টি-টোয়েন্টি স্পেশালিস্ট আছেন।

 যদিও পোলার্ড ইনজুরির কারণে আগের তিন ম্যাচ খেলতে পারেননি। তবে কোচ খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন পোলার্ড এখন অনেকটাই ফিট।
বলার অপেক্ষা রাখে না কাগজে কলমের দুই সেরা দলের এবারের আসরে এটা দ্বিতীয় সাক্ষাত। এর আগে গত ১১ জানুয়ারি শুক্রবার শেরে বাংলায় প্রথমবার দেখা হয় এই দুদলের। স্নায়ুক্ষয়ী-রুদ্ধশ্বাস ও শেষ বলে নির্ধারিত ওই ম্যাচে সাকিবের দল জয়ী হয় ২ রানে।
দুদলের শীর্ষ ও নামি তারকাদের ম্লান করে অখ্যাত ও আনকোরা অফস্পিনার অ্যালিস আল ইসলাম হয়েছিলেন ঢাকার জয়ের নায়ক। তার হ্যাটট্রিক ও শেষ ওভারের অবিস্মরণীয় মাপা বোলিংয়ে দারুণ জয় পায় ঢাকা। ভাবা হয়, এখনো পর্যন্ত সেটাই ছিল ব্যাট ও বলের সেরা ও জমজমাট লড়াই।
এ মুহূর্তে চিটাগং ভাইকিংসের (৯ খেলায় ৬ জয় আর ৩ পরাজয়ে ১২ পয়েন্ট) ঠিক পেছনেই অবস্থান রংপুর ও ঢাকার। সাকিবের ঢাকা আর মাশরাফির রংপুর দুদলই সমান ৫ ম্যাচ জিতেছে। তাই তাদের পয়েন্টও সমান ১০ করে। কিন্তু ঢাকা ৫ ম্যাচ জিতেছে ৮ খেলায়। আর রংপুরের ৫ জয় এক ম্যাচ বেশি খেলে। তাই আজকের ম্যাচে ঢাকা জেতার অর্থ রংপুরকে পেছনে ফেলে চিটাগাং কিংসের সমান ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে চলে যাওয়া। অন্যদিকে জয়ী হলে রংপুরেরও পয়েন্ট দাঁড়াবে ১২। তবে সেটা ১০ খেলায়। মানে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংসের চেয়ে এক ম্যাচ বেশি খেলে।

পুরোনো সংবাদ

খেলাধুলা 8909424546178203024

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item