আজ নীলফামারীতে শুরু প্রিমিয়ার ফুটবল লিগ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ঘরোয়া ফুটবল লিগের শীর্ষ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)’মর আজ  বুধবার(২৩ জানুয়ারী) শুরু হচ্ছে বিপিএলের উত্তরবঙ্গের নীলফামারী শহরের অবস্থিত আন্তর্জাতিক শেখ কামাল ষ্টেডিয়াম পর্বের খেলা। মুখোমুখি হবে গতবারের লীগ চ্যা¤িপয়ন ঢাকা আবাহনী লিমিটেড বনাম বাংলাদেশের ফুটবলে নবাগত শক্তিধর ও স্বাধীনতা কাপের চ্যা¤িপয়ন বসুন্ধরা কিংস।
বসুন্ধরা কিংসের হোম ভেন্যুর স্টেডিয়ামটিতে লিগ আয়োজনে ইতিমধ্যে সম্পন্ন হয়েছে সকল প্রস্তুতি। এমন প্রস্তুতিতে গতকাল মঙ্গলবার(২২ জানুয়ারী) সকালেও অনুশীলন সেরেছে স্বাগতিক দল বসুন্ধরা কিংস। অপরদিকে চ্যাম্পিয়ন আবাহনী দুপুরে বিমানে নীলফামারীর মাটিতে পৌঁছে অনুশীলন সেড়েছে রংপুর ক্যান্টনম্যান্ট মাঠে।
আয়োজকরা জানান, বিকাল ২টা ৪৫ মিনিটে স্টেডিয়ামে খেলার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ হাসান রাসেল। এসময় উপস্থিত থাকবেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর,  বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দীন, বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক নাজিয়া শিরিন।
আগামীকালকের খেলা নিয়ে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোন বলেন, আবহানী একটি শক্তিশালী দল। তারা গতবারের লিগ চ্যাম্পিয়ান। আমাগীকালকের (বুধবার) খেলা আমার জন্য একটি চ্যালেঞ্জ। উভয় দলই শক্তিশালী। উভয় দলের খেলোয়াড়দের মাঝে ভালো একটি লড়াই হবে মাঠে। বসুন্ধরার হোম ভেন্যুতে আমরা মালদ্বীপের চ্যা¤িপয়ন ক্লাব নিউ রেডিয়েন্টকে হারিয়েছি। আশা করি আবহানীকেও হারাতে পারবো।
এদিকে শেখ কামাল স্টেডিয়াম সেজেছে রঙ্গীন সাজে। প্রিমিয়ারের খেলায় দর্শক ঢলের অতীত ঐতিহ্য ধরে রাখতে চায় জেলা ক্রীড়া সংস্থা । এমন প্রত্যাশায় জলা ক্রীড়া সংস্থার সহসভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, দর্শক ঢলের মধ্য দিয়ে অতীতের সকল খেলা সার্থক হয়েছে। এবারো সেই সফলতা ধরে রাখতে চাই আমরা।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বলেন, সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে ইতিমধ্যে। দর্শকের ব্যাপক সাড়া পাচ্ছি, ক্রীড়ামোদি দর্শক ঢলের মধ্য দিয়েই সার্থক হবে প্রিমিয়ার লিগ।
তিনি জানান, দর্শনার্থী টিকিট বিক্রি চলছে শহরের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ফার্মাস ব্যাংক এবং পূবালী ব্যাংকের শাখায়। এছাড়া জেলা সদরে স্থাপন করা হয়েছে একটি বুথ। সদরের বাইরে সৈয়দপুর, কিশোরগঞ্জ, ডিমলা উপজেলা সদরে স্থাপন করা হয়েছে আরেকটি করে বুথ। তাছাড়া প্রচার মাইকেরসাথে টিকিট বিক্রি করা হচ্ছে। প্রতিটি খেলা শুরু হবে বিকাল তিনটায়। টিকিটের হার সাধারণ ৩০ টাকা, চেয়ার ১৫০ টাকা এবং ভিআইপি ৫০০ টাকা। স্টেডিয়ামের ধারণ ক্ষমতা ২০ হাজার। 

পুরোনো সংবাদ

নীলফামারী 8797620417850339746

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item