ঠাকুরগাঁওয়ে সাবেক এমপি খাদেমুল ইসলামের ২২ তম মৃত্যুবার্ষিকী পালিত

আব্দুল আউয়াল,ঠাকুরগাঁও প্রতিনিধি : বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে গতকাল সোমবার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও ঠাকুরগাও-১ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম খাদেমুল ইসলামের ২২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।   

এ উপলক্ষে সকাল থেকে মরহুমের শহরস্থ বাসভবনে কোরআন খতম ও দুপুরে আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মরহুমের পরিবারের সদস্যবৃন্দ সহ কবর জিয়ারত ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তাঁর কবরসংলগ্ন মুন্সিপাড়া মাদরাসায় দোয়া-মাহফিলে অংশ নেন । 

মরহুম খাদেমুল ইসলাম ছাত্র জীবনেই বঙ্গবন্ধুর আদর্শ ও তাঁর নেতৃত্বে আস্থাশীল হয়ে রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরবর্তী তে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহনের ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধে অংশ নেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানকে সপিরবারে হত্যার পর সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মী দের উপর যে জুলুম নির্যাতন নেমে আসে সেই রোষানল থেকে তিনি-ও মুক্তি পাননি । তাকে দশ মাস কারাগারে অন্তরীণ রাখা হয় । 

জেল থেকে মুক্তি পেয়ে তিনি আওয়ামী রাজনীতির সবচেয়ে সংকটাপন্ন সময়ে ঠাকুরগাঁও মহকুমা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব গ্রহন করে দল কে সংগঠিত করেন। এরই ধারাবাহিকতায় পরবর্তী তে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সভাপতি নির্বাচিত হন। মৃত্যু পর্যন্ত তিনি সফলভাবে সভাপতির দায়িত্ব পালন করেন । 
তিনি ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে ঠাকুরগাও-১ আসন হতে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন ।
অবশেষে ১৯৯৬ সালের ১৭-ই ডিসেম্বর হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই জননেতা ।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 396575679182897555

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item