রংপুর-৪ আসনে মহাজোটের প্রার্থী নেই! নৌকা ও লাঙ্গল প্রতীকে ভোট করছে আ.লীগ ও জাপা

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)
রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনটিতে মহাজোটের কোন একক প্রার্থী নেই। নবম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ও দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী মহাজোটের প্রতিনিধি হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন। এবারও সবার দৃষ্টি ছিল কে হচ্ছেন মহাজোটের প্রার্থী, তা নিয়ে। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীরা নিজ নিজ দলীয় প্রতীকে আলাদা ভাবে নির্বাচনে অংশগ্রহণ করছেন।
২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয় জাতীয় পার্টির করিম উদ্দিন ভরসাকে। ওই নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী টিপু মুনশিও নৌকা প্রতীকে অংশগ্রহণ করেন। নির্বাচনে মহাজোট প্রার্থী করিম উদ্দিন ভরসাকে পরাজিত করে আওয়ামীলীগের টিপু মুনশি জয়ী হন। পরে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের টিপু মুনশিকে মহাজোটের প্রার্থী ঘোষণা করা হয়। ওই নির্বাচনে জাতীয় পার্টির করিম উদ্দিন ভরসা লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন। গত দু’টি নির্বাচনে এ আসনটি উন্মক্ত আসন হিসেবে বিবেচিত হয়েছে। এবারও উন্মক্তই থাকছে এ আসনটি।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই শেষে জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল ও বিএনপির আমিনুল ইসলাম রাঙ্গার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও রংপুর জেলা প্রশাসক এনামুল হাবীব। এরপর নির্বাচন কমিশনে আপিল করেন মোস্তফা সেলিম বেঙ্গল। আপিলের শুনানি শেষে নির্বাচন কমিশনের ট্রাইব্যুনালে বেঙ্গলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
রংপুর-৪ আসনে ভোটের মাঠে লড়াই করবেন ৬ জন প্রার্থী। তারা হলেন আওয়ামীলীগের টিপু মুনশি (নৌকা), ঐক্যফ্রন্টের মনোনীত বিএনপির প্রার্থী এমদাদুল হক ভরসা (ধানের শীষ), জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গল (লাঙ্গল)। এছাড়া লড়বেন ইসলামী আন্দোলন বাংলাদেশের বদিউজ্জামান (হাত পাখা), বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাদেক আলী (মই) ও জাকের পার্টির লায়লা আঞ্জুমান আরা বেগম  (গোলাপ ফুল)।

পুরোনো সংবাদ

রংপুর 1260639185636813969

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item