রংপুর-৬. পীরগঞ্জ আসন ১’শ কি.মি হাটবেন স্পিকার!

মামুনুর রশিদ মেরাজুল, পীরগঞ্জ (রংপুর)  থেকে ঃ
একাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রংপুর-৬, পীরগঞ্জ আসনে ১’শ কি.মি রাস্তা পায়ে হাঁটবেন। তিনি আ’লীগ মনোনীত নৌকার প্রতীকের সংসদ সদস্য প্রার্থী হিসেবে গত ১১ ডিসেম্বর থেকে তিনি ইউনিয়নপর্যায়ে গণসংযোগ শুরু করেছেন। উপজেলার ১৫ টি ইউনিয়নে ৬ কি.মি করে ৯০ কি.মি এবং পৌরসভায় কমপক্ষে ১০ কি.মি রাস্তা হাঁটবেন বলে জানা গেছে।
দলীয় সুত্রে জানা গেছে, রংপুর-৬, পীরগঞ্জ আসনে দশম সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ী হওয়ার পর আসনটি ছেড়ে দিলে উপনির্বাচনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি হন। এবারের নির্বাচনে স্পিকার সরাসরি এ আসনে আ’লীগ মনোনীত সংসদ প্রার্থী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির সাইফুল ইসলামসহ অপরাপর রাজনৈতিক দলের আরও ৪জন প্রার্থী রয়েছেন। এখানে বিএনপির সাংগঠনিক অবস্থান তেমন মজবুত না হলেও প্রতিপক্ষকে প্রতিদ্বন্দ্বী ভেবেই ব্যাপকভাবে গনসংযোগ করছেন নৌকা প্রতীকের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরী।
সুত্র আরও জানায়, গত ১১ ডিসেম্বর থেকে গতকাল ২৫ ডিসেম্বর পর্যন্ত স্পিকার পায়ে হেঁটে উপজেলার ১৫টি ইউনিযনের বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৯০ কি.মি রাস্তা গনসংযোগ করেছেন। এ আসনে ২ লাখ ৯২ হাজার ৯৯৪ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৫ হাজার ৩২৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৪৭ হাজার ৬৬৮ জন। উপেজলায় মোট ভোট কেন্দ্র ১’শ ৭ টি এবং ভোট কক্ষ ৫৮৩টি রয়েছে। ওই ভোটারদের কাছে অনেক স্থানে পায়ে হেঁটেই পৌঁছে যাচ্ছেন স্পিকার। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, গত ১১ ডিসেম্বর পীরগঞ্জের কাবিলপুর ইউনিয়ন থেকে পায়ে হেঁটে কখনো যানবাহনে চড়ে নির্বাচনী প্রচারনা শুরু করেছি। প্রতিদিনই প্রতিটি ইউনিয়নে কমপক্ষে ৬ কি. মি করে রাস্তা পায়ে হেঁটেছি। এতে সাধারন মানুষের কাছে যাওয়া যায়। বিশেষ করে মা-বোনেরা আমাকে বুকে জড়িয়ে হৃদয় দিয়ে দোয়া করছেন। তাদের এ ঋণ শোধ করতে পারবো না। নির্বাচন উপলক্ষে কমপক্ষে দেড়শটি পথসভা করার নিয়ত রয়েছে। ইতিমধ্যে শতাধিক পথসভা করেছি। আমি নির্বাচিত হলে পূর্বের ন্যায় জনগণকে আরও উন্নয়ন দেব।

পুরোনো সংবাদ

রংপুর 6157935871537152007

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item