একাদশ সংসদ নির্বাচনঃ রংপুর-৬ আসন-প্রধানমন্ত্রী মেয়েকে তুলে দিলেন পীরগঞ্জবাসীর হাতে!

মামুনুর রশিদ মেরাজুল,পীরগঞ্জ থেকে ঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর মেয়ে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী কে একাদশ সংসদ নির্বাচনে রংপুর-৬ আসনের প্রার্থী হিসেবে পীরগঞ্জবাসীর হাতে তুলে দিয়েছেন। গত বৃহষ্পতিবার ঢাকায় গণভবনে উপস্থিত পীরগঞ্জ উপজেলা আ’লীগের ৫ শতাধিক নেতাকর্মীর হাতে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী তাঁর মেয়েকে তুলে দেন বলে জানা গেছে।
দলীয় সুত্রে জানা গেছে, রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ^শুরবাড়ী এবং তাঁর নির্বাচনী আসন। প্রধানমন্ত্রী ১৯৯৬ সাল থেকেই সংসদ নির্বাচনে এখানে প্রার্থী হয়ে আসছেন। আসন্ন একাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে রংপুর-৬, পীরগঞ্জ আসনে সংসদ সদস্য প্রার্থী হিসেবে গত ২৭ নভেম্বর প্রধানমন্ত্রী এবং স্পীকার দু’জনই মনোনয়নপত্র দাখিল করেন। এ আসনে নৌকার কে প্রার্থী হচ্ছেন এমন প্রশ্নে ঘুরপাক খাচ্ছিলো আ’লীগের নেতাকর্মী ও পীরগঞ্জবাসী। তবে আ’লীগের প্রার্থী যে কেউ হোক এখানে নৌকা প্রার্থীই বিজয়ী হবে, এটা অনেকটাই নিশ্চিত। কারণ এখানে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোর অবস্থা একেবারে নড়বড়ে। বিধায় আ’লীগের হেভিওয়েট প্রার্থীর সাথে ভোট যুদ্ধে কেউ টিকতেই পারবে না বলে একাধিক দলীয় সুত্র নিশ্চিত করেছে।
আগামী ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তার আগেই প্রধানমন্ত্রী এ আসনের চুড়ান্ত প্রার্থী নির্বাচন ও তার পক্ষ্যে গণসংযোগের জন্য পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, দলীয় ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ, ১৫টি ইউনিয়ন ও পৌরসভা আ’লীগ এবং ওয়ার্ড কমিটির সভাপতি-সম্পাদককে ঢাকায় গণভবনে আমন্ত্রন জানান। বৃহষ্পতিবার প্রধানমন্ত্রী দিনব্যাপী মতবিনিময়ের পর এ আসনে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী কে প্রার্থী ঘোষণা করে পীরগঞ্জবাসীর হাতে তুলে দেন বলে সুত্রে জানা গেছে। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খবরটি ভাইরাল হয়ে যায়। এ ব্যাপারে উপজেলা আ’লীগের সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আমন্ত্রনে ঢাকায় এসে আমরা স্পীকারকে আবারো এবং সরাসরি সংসদ প্রার্থী পেলাম। এখন ভোটের জন্য অপেক্ষা।
উল্লেখ্য, এ আসনে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী বিজয়ী হন। পরে উপনির্বাচনে স্পীকার সংসদ সদস্য নির্বাচিত হন।

পুরোনো সংবাদ

রংপুর 564489675662163670

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item