রংপুর-৪ আসনে জাপা প্রার্থীর মনোনয়ন আপিলে বৈধ কে হচ্ছেন মহাজোটের প্রার্থী

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর) প্রতিনিধিঃ
আপিলের পর রংপুর-৪ আসনে জাতীয় পার্টির  প্রার্থী মোস্তফা সেলিম  বেঙ্গলের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। বৃহস্পতিবার দুপুরে আপিলের শুনানি শেষে কমিশনের ট্রাইব্যুনালে বেঙ্গলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। ফলে রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসন থেকে লাঙ্গল প্রতীক নিয়ে তার নির্বাচন করতে বাধা থাকলো না। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে হতাশ হয়ে পড়া নেতাকর্মীদের মাঝে চাঙ্গা ভাব দেখা দিয়েছে। তবে বেঙ্গলের মনোনয়ন বৈধ হওয়ার পর আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীসহ সর্বত্র  আবারও আলোচনা চলছে কে হচ্ছেন মহাজোটের প্রার্থী।
২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয় জাতীয় পার্টির করিম উদ্দিন ভরসাকে। ওই নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী টিপু মুনশিও নৌকা প্রতীকে অংশগ্রহণ করেন। নির্বাচনে মহাজোট প্রার্থী করিম উদ্দিন ভরসাকে পরাজিত করে আওয়ামীলীগের টিপু মুনশি জয়ী হন। পরে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের টিপু মুনশিকে মহাজোটের প্রার্থী ঘোষণা করা হয়। ওই নির্বাচনে জাতীয় পার্টির করিম উদ্দিন ভরসাও লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন। গত দু’টি নির্বাচনে এআসনটি উন্মক্ত আসন হিসেবে বিবেচিত হয়েছে। এবার কি হবে তা নিয়েই চলছে সর্বত্র আলোচনা।
এর আগে গত রবিবার জাপা প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গলের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। হলফনামায় স্বাক্ষর না থাকায় রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে বেঙ্গলের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব। এরপর নির্বাচন কমিশনের ট্রাইব্যুনালে আপিল করেন মোস্তফা সেলিম বেঙ্গল।
এব্যাপারে জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গল বলেন, নির্বাচন কমিশন আমার মনোনয়ন বৈধ ঘোষণা করেছে। আমি লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবো। আমি শতভাগ আশাবাদি লাঙ্গলের বিজয় হবে।

পুরোনো সংবাদ

রংপুর 5781701440605897151

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item