পঞ্চগড়ের দুটি আসনে বিএনপি দুই প্রার্থী বাতিল

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় সংবাদদাতা ঃ পঞ্চগড়ের দুটি আসনে বিএনপি মনোনিত দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। রোববার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে পঞ্চগড়-১ আসনে ৮ জন এবং পঞ্চগড়-২ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন রিটার্নিং অফিসার সাবিনা ইয়াসমিন। বাতিলরা হলেন, পঞ্চগড়-১ আসনে বিএনপির মনোনিত তৌহিদুল ইসলাম এবং পঞ্চগড়-২ আসনে বিএনপির মনোনিত ফরহাদ হোসেন আজাদ।
জানা যায়, পৌরসভা মেয়রের পদ থেকে পদত্যাগ না করায় পঞ্চগড়-১ আসনে বিএনপির মনোনিত তৌহিদুল ইসলাম এবং ত্রুটিপুর্ন মনোনয়ন দাখিল করায় পঞ্চগড়-২ আসনে বিএনপির মনোনিত ফরহাদ হোসেন আজাদের মনোনয়ন বাতিল করা হয়।
জেলা রিটার্নিং অফিস সূত্র জানায়, মনোনয়ন দাখিলকারি প্রার্থী এবং প্রস্তাব ও সমর্থনকারিদের উপস্থিতিতে যাচাই বাছাই কার্যক্রমে পঞ্চগড়-১ আসনে ৯ জন প্রার্থীর মধ্যে ৮ জনের এবং পঞ্চগড়-২ আসনে ৮ জন প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। পঞ্চগড়-১ আসনে বিএনপির মনোনিত প্রার্থী পঞ্চগড় পৌরসভা মেয়র পদ থেকে পদত্যাগ না করে মনোনয়নপত্র দাখিল করায় তার মনোনয়ন পত্রটি বাতিল করা হয়। এই আসনে  বৈধ প্রার্থীরা হলেন, মো. মজাহারুল হক প্রধান (আওয়ামীলীগ), বর্তমান সংসদ সদস্য নাজমুল হক প্রধান (স্বতন্ত্র), ব্যারিস্টার নওশাদ জমির (বিএনপি), আল রাশেদ প্রধান (জাগপা),  মো. আব্দুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), সুমন রানা (জাকের পার্টি), হাবিবুর রহমান (ন্যাশনাল পিপলস পার্টি) এবং আবু সালেক (জাতীয় পার্টি)।
অন্যদিকে পঞ্চগড়-২ আসনে ত্রুটিপুর্ন মনোনয়নপত্র জমা দেওয়ায় বিএনপি মনোনিত প্রার্থী ফরহাদ হোসেন আজাদের মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এই আসনে বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন (আওয়ামীলীগ), নাদিরা আকতার (বিএনপি), ব্যারিস্টার তাসমিয়া প্রধান (জাগপা), ফয়জুর রহমান মিঠু (ন্যাশনাল পিপলস পার্টি), কামরুল হাসান প্রধান (ইসলামী আন্দোলন বাংলাদেশ) আশরাফুল আলম (সিপিবি) এবং লুৎফর রহমান রিপন (জাতীয় পার্টি)।#

পুরোনো সংবাদ

পঞ্চগড় 4825690451783031330

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item