সৈয়দপুর পৌরসভা জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

তোফাজ্জল  হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
 নীলফামারীর সৈয়দপুরে পৌরসভা জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষা - ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। গতকাল (শুক্রবার) শহরের বিমানবন্দর সড়কের লায়ন্স স্কুল এন্ড কলেজে ওই পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।
 সৈয়দপুর পৌরসভার তথ্য কর্মকর্তা আকমল সরকার রাজু জানান, এবারের (২০১৮ সাল) পৌরসভা জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষায় ৮৭টি শিক্ষা প্রতিষ্ঠানের সর্বমোট ৬৪৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। পৌরসভা জুনিয়র বৃত্তি পরীক্ষায় ২৬টি বিদ্যালয়ের পরীক্ষার্থী সংখ্যা ছিল ২০৮ জন। আর প্রাথমিক বৃত্তি পরীক্ষায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন দুইটি গ্রুপে ৬১টি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার্থী সংখ্যা ৪৪৪ জন। এদের মধ্যে ২৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী সংখ্যা ২২৪ জন এবং ৩২টি কিন্ডারগার্টেন স্কুলের পরীক্ষার্থী ছিল ২২০জন। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা গ্রহন করা হয়। বাংলা, ইংরেজি গণিত ও বাংলাদেশ ও বিশ্বপরিচয় (সামজিক বিজ্ঞান) বিষয়ে সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ (শনিবার) বেলা ১১ টা পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।।
এবারের সৈয়দপুর পৌরসভার বৃত্তি পরীক্ষায় আহবায়কের দায়িত্ব পালন করছেন সৈয়দপুর  মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সাবিনা সালাম এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন লায়ন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. নজরুল ইসলাম খান কিশোর।
প্রসঙ্গত, গত ১৯৯৭ সালে প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার তৎকালীন পৌর চেয়ারম্যান  মো.আমজাদ হোসেন সরকারের উদ্যোগে সর্বপ্রথম পৌর প্রাথমিক বৃত্তি পরীক্ষা চালু করা হয়। পরবর্তীতে ১৯৯৯ সালে পৌর জুনিয়র বৃত্তি পরীক্ষাও চালু করা হয়। সেই থেকে ধারাবাহিকভাবে পৌর জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষা গ্রহন করা হচ্ছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8290467334122021716

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item