নীলফামারী-২ আসেন প্রার্থীতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী কন্ঠশিল্পী এজানুর

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১২ ডিসেম্বর॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী ২ (সদর) আসনে উচ্চ আদালতের আদেশে প্রার্থীতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী কন্ঠশিল্পী এজানুর রহমান। আজ বুধবার(১২ ডিসেম্বর) বিকালে জেলা রির্টানিং কর্মকর্তার নাজিয়া শিরিনের কাছ থেকে ট্রাক প্রতীক গ্রহন করেন তিনি। ফলে জেলার চারটি আসনে ১৯ প্রার্থী বৃদ্ধি পেয়ে এবার দাঁড়ালো ২২ জনে।
সূত্রমতে, নিয়ম অনুযায়ী স্বতন্ত্র প্রার্থীতার জন্য এক শতাংশ ভোটারের সম্মতির প্রয়োজন হয়। মনোনয়ন পত্রে দাখিল করা ওই এক শতাংশ ভোটারের তথ্যগত ত্রুটি থাকার কারণে প্রার্থীতা বাতিল হয় ওই স্বতন্ত্র প্রার্থী এজানুরের। সে নির্বাচন কমিশনে আপিল করেও প্রার্থীতা ফিরে না পাওয়ায় উচ্চ আদালতের রিট করেন। উচ্চ আদালত গতকাল মঙ্গলবার(১১ ডিসেম্বর) বিকালে তার প্রার্থীতা বৈধ ঘোষণা করে তার মনোনয়ন গ্রহন করার নির্দেশ প্রদান করে ইসিকে। জেলা রির্টানিং কর্মকর্তা জেলা প্রশাসক নাজিয়া শিরিন বিষয়টি নিশ্চিত করেন।
সুত্র মতে নীলফামারী সদরে প্রার্থীতা ছিল চার জন। এখন নতুন করে হলো ৫ জন। অপর প্রার্থীরা হলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর (নৌকা), মনিরুজ্জামান মন্টু(ধানের শীষ), জহুরুল ইসলাম( হাতপাখা) ও রাবেয়া বেগম(আম)। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8975551418564819671

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item