কুড়িগ্রামে ৪টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৫ প্রার্থী

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামে ৪টি সংসদীয় আসনে প্রত্যাহারের শেষ দিন ৯জন প্রার্থীতা প্রত্যাহার করায় চুড়ান্তভাবে মাঠে বৈধ প্রার্থী থাকল ৩৫ জন।এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন এই ৩৫ প্রার্থী। এরমধ্যে কুড়িগ্রাম-২ আসনে আওয়ামীলীগের কোন প্রার্থী থাকল না। অপর তিনটি আসনে আওয়ামীলীগ ও জাতীয় পাটির প্রার্থী থাকায় উন্মুক্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে চারটি আসনে বিএনপি নেতৃত্বাধীন জোটের একক প্রার্থী ধানের শীষ নিয়ে লড়বে। রোববার সন্ধ্যায় জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সুলতানা পারভীন এ তথ্য নিশ্চিত করেন।রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, শেষ দিনে প্রত্যাহারকৃত ৯জন প্রার্থীর মধ্যে বিএনপি’র ৫জন। এরমধ্যে কুড়িগ্রাম-১ আসন থেকে বিএনপি’র শামিমা রহমান, কুড়িগ্রাম-২ আসন থেকে গণফোরামের মেজর (অব:) আব্দুস সালাম, বিএনপি’র আবু বকর সিদ্দিক ও সোহেল হোসনাইন কায়কোবাদ এবং ওয়ার্কাস পার্টির আব্দুল কুদ্দুস। কুড়িগ্রাম-৩ আসন থেকে বিএনপি’র আব্দুল খালেক। কুড়িগ্রাম-৪ আসন থেকে বিএনপি’র মোখলেছুর রহমান, জেপি’র বর্তমান সংসদ সদস্য রুহুল আমিন ও খেলাফত মজলিশের আবু সাইয়েদ।আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রামের ৪টি আসনে চুড়ান্তভাবে
প্রতিযোগিতায় থাকল ৩৫জন প্রার্থী। এরা হলেন- কুড়িগ্রাম-১ আসন (নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী) থেকে মোস্তাফিজুর রহমান(জাপা), আছলাম হোসেন সওদাগর (আ’লীগ), সাইফুর রহমান রানা (বিএনপি), আব্দুর রহমান (ইসলামী আন্দোলন), জাহিদুল ইসলাম (এনপিপি), কাজি লতিফুল কবির রাছেল (তরিকত ফেডারেশন), রশীদ আহমেদ (জেপি) ও আব্দুল হাই (জাকের পার্টি)
কুড়িগ্রাম-২ আসন (কুড়িগ্রাম সদর, ফুলবাড়ী ও রাজারহাট) থেকে পনির
উদ্দিন আহমেদ (জাপা), মেজর জেনারেল (অব:) আমসাআ আমিন (গণফোরাম-ধানের শীষ), আবুল বাশার (বিকল্প ধারা), মোকছেদুর রহমান (ইসলামী আন্দোলন),মনিন্দ্রনাথ সরকার (সিপিবি), মোনাব্বর হোসেন মিন্টু (বাসদ), ও আব্দুর রশীদ (এনপিপি)।
কুড়িগ্রাম-৩ আসন (উলিপুর) থেকে ডা: আক্কাস আলী সরকার (জাপা), অধ্যাপক এম.এ মতিন (আ’লীগ), তাসভিরুল ইসলাম (বিএনপি), মঞ্জুরুল হক (জেপি), সাঈদ আকতার আমিন (বাসদ), হাবিবুর রহমান (কৃষক শ্রমিক জনতালীগ), গোলাম মোস্তফা (ইসলামী আন্দোলন) ও দেলোয়ার হোসেন (সিপিবি)।
কুড়িগ্রাম-৪ আসন (রৌমারী, রাজিবপুর ও চিলমারী) থেকে মো: জাকির হোসেন (নৌকা), আজিজুর রহমান (ধানেরশীষ), আসাফুদ-দৌলা (জাপা), গোলাম হাবিব(স্বতন্ত্র), আনছার উদ্দিন (হাতপাখা), আবুল বাশার মঞ্জু (বাসদ), ইমান আলী(স্বতন্ত্র-বিএনপির বিদ্রোহী), অধ্যক্ষ ইউনুছ আলী (স্বতন্ত্র-জাপা বিদ্রোহী), মহিউদ্দিনআহমেদ (বিপ্লবী ওয়ার্কাস পার্টি), আব্দুস সালাম (গণতন্ত্রী পার্টি), শাহআলম (জাকের পার্টি) ও মাহফুজার রহমান (গণফোরাম)।

পুরোনো সংবাদ

নির্বাচন 2009462608688110431

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item