নীলফামারী-৪ আসন মহাজোটের জাপা প্রার্থীর পোস্টারে শেখ হাসিনার ছবি ॥ আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 আবারও নীলফামারী - ৪ (সৈয়দপুর- কিশোরগঞ্জ) আসনে সংসদ সদস্য পদে মহাজোটের শরীক জাপা (এ) প্রার্থী আহসান আদেলুর রহমান আদেলের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। এবার তিনি নির্বাচনী পোস্টার ও লিফলেটে জাপা দলীয় প্রধান  আলহাজ্ব এইচ এম এরশাদের ছবি ছাড়াও  আওয়ামী লীগ দলীয় প্রধানের ছবি ব্যবহার করে নির্বাচনী আচরণ বিধিমালা লংঘন করেছেন। আর নীলফামারী- ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে দুই দলীয় প্রধানের ছবি দিয়ে মহাজোট প্রার্থীর করা পোস্টার ও লিফলেট ঝুলানো ও  বিলি করা হচ্ছে। নীলফামারী-৪ আসনের নির্বাচনী এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ আসনে জাপা থেকে আহসান আদেলুর রহমান আদেলকে মহাজোটের প্রার্থী করা হয়েছে। এই প্রার্থীর নির্বাচনী পোস্টারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও জাপা চেয়ারম্যান হুসেইন মোহম্মদ এরশাদের ছবি ছাপিয়ে পোস্টার করা হয়েছে। অথচ নির্বাচনী বিধিমালায় কেবল দল মনোনীত প্রার্থী দলীয় প্রধানের ছবি ব্যবহার করার নিয়ম রয়েছে। কিন্তু মহাজোটের প্রার্থী জাপা থেকে মনোনিত হলেও জাপার দলীয় প্রধানের সঙ্গে আওয়ামী লীগ নেত্রীর ছবি ব্যবহার করেছেন। সরেজমিনে ভোটের প্রচার-প্রচারণার খোঁজখবর নিতে নির্বাচনী এলাকায় গিয়ে দেখা যায়, প্রার্থীর প্রচার পোস্টারে শেখ হাসিনা ও এরশাদের ছবির পাশাপাশি ব্যবহার করে প্রার্থীর ছবি সম্বলিত পোস্টার সর্বত্র শোভা পাচ্ছে।
স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নির্বাচনী বিধিতে দলের মনোনীত প্রার্থী পোস্টার-লিফলেটে দলীয় প্রধানের ছবি ব্যবহার করার কথা। কিন্তু মহাজোটের জাপা দলীয় প্রার্থী তাঁর পোষ্টার ও লিফলেটে দুই দলীয় প্রধানের দলীয় ছবি দেওয়ায় নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করা হয়েছে।
এ সম্পর্কে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল জানান, মহাজোট সমর্থিত প্রার্থী আহসান আদেলুর রহমান আদেলকে জাপা দলীয়ভাবে মনোনয়ন দিলেও জাপা মহাজোটের শরীক। আওয়ামী লীগের প্রধান জননেত্রী শেখ হাসিনা মহাজোটের নেত্রী বিধায় পোস্টারে তাঁর ছবি ব্যবহার করা হয়েছে। এটি বৈধভাবে করা হয়েছে।
এ সম্পর্কে জানতে চাইলে, মহাজোটের জাপা প্রার্থী আহসান আদেলুর রহমান আদেল জানান, লাঙ্গল প্রতীকে ভোট করলেও আমি আওয়ামী লীগ সমর্থিত মহাজোটের প্রার্থী। সে কারণে মহাজোটের নেত্রী শেখ হাসিনার ছবি পোস্টারে ঠাঁই পেয়েছে।
নীলফামারী -৪ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া বলেন, সংক্ষুব্ধরা বিষয়টি নীলফামারী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন। তিনি বিষয়টি দেখছেন।     

পুরোনো সংবাদ

নীলফামারী 6090106009771630957

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item