র‍্যাঙ্কিংয়ে দুইয়ে সাকিব, চারে মাহমুদউল্লাহ



অনলাইন ডেস্ক


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে জেতা হয়নি বাংলাদেশের। কিন্তু দারুণ সব ব্যক্তিগত পারফরম্যান্সের দরুন র‍্যাঙ্কিংয়ে সুফল পেয়েছেন টাইগার ক্রিকেটাররা। বিশ্বসেরা অলরাউন্ডারদের মধ্যে সাকিব যেমন দ্বিতীয় স্থানটা দখলে নিয়েছেন, মাহমুদউল্লাহ তেমনি উঠে এসেছেন সেরা চারে।

টি-টুয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল শীর্ষে আছেন, ৩৬২ রেটিং পয়েন্ট নিয়ে। দুইয়ে সাকিব ৩৩৮ পয়েন্ট নিয়ে তিনে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নবীর (৩১৩) সঙ্গে ব্যবধান বাড়িয়েছেন। উইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে ক্যারিয়ারসেরা বোলিং করেছেন সাকিব, প্রথমবার পেয়েছেন ইনিংসে পাঁচ উইকেটের দেখা।

সিরিজের প্রথম দুই ম্যাচে ১০৩ রান আর ৮ উইকেট দখলে ছিল তার। তাতেই অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছেন। সাকিব সেখানে সাত ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের তালিকায় আছেন ৩৭তম অবস্থানে। আর তিন ধাপ এগিয়ে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৭ নম্বরে।

মাহমুদউল্লাহ ব্যাটে-বলে জ্বলে অলরাউন্ডারদের মধ্যে চারে উঠে এসেছেন। তার রেটিং পয়েন্ট ২৪০। ব্যাটে ৬৬ রানের পাশাপাশি বলে ৫ উইকেট নিয়েছেন সিরিজে। তাতে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়েও এগিয়েছেন বাংলাদেশের মিডলঅর্ডারের ভরসা, আছেন ৩১তম অবস্থানে। বাংলাদেশিদের মধ্যে তিনিই শীর্ষে। আর বোলিংয়ে ১৭ ধাপ এগিয়ে অবস্থানটা এখন ৫১তে তার।

আইসিসির টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ৪১-এ আছেন তামিম ইকবাল। সৌম্য সরকার আছেন ৪৪তম স্থানে। তবে একটা বড় লাফ দিয়েছেন লিটন দাস। সিরিজে ১০৯ রান করা এ ওপেনার ২৬ ধাপ এগিয়ে আছেন ৪৭তম অবস্থানে। মুশফিক নেমে গিয়ে আছেন ৫২তে। সেরা একশতে নেই আর কোনো বাংলাদেশি।

টি-টুয়েন্টি বোলিংয়ে সেরা দশে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি সাকিব, ৭ নম্বরে আছেন। মোস্তাফিজুর রহমান ২৪তম অবস্থানে, দুইধাপ অবনমন হয়েছে তার। মাহমুদউল্লাহ ৫১, এরপরই আছেন তিন ম্যাচের সিরিজে একবারও নামতে না পারা রুবেল হোসেন। দল হিসেবে বাংলাদেশ আছে ১০-এ। ৮ নম্বরে থাকা আফগানিস্তানের সঙ্গে টাইগারদের ১৫ পয়েন্টের ব্যবধান।

পুরোনো সংবাদ

খেলাধুলা 5577524890789908194

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item