নীলফামারী-১॥ ২০ দলীয় জোটের শরিকদের দুইজন আউট

বিশেষ প্রতিনিধি ॥ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টির ন্যান্সি রহমান কবীর ও জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মঞ্জুরুল ইসলাম এই দুই প্রার্থী চুড়ান্ত মনোনয়ন হতে বঞ্চিত হয়েছে। এই আসনে শুক্রবার বিকালে চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন খালেদা জিয়ার বড় বোন সেলিনা ইসলাম বিউটির স্বামী নীলফামারী জেলা বিএনপির এক নম্বর উপদেষ্টা অধ্যাপক মো. রফিকুল ইসলাম চৌধুরী। ফলে ২০ দলীয় জোটের ওই দুই প্রার্থীকে আউট করা হয়েছে।
জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগর কমিটির সভাপতি ডোমার উপজেলার সন্তান মঞ্জুরুল ইসলাম সাংবাদিকদের বলেন আশা ছিল ২০ দলীয় জোটের হয়ে নীলফামারী ১ আসনে প্রার্থী হবো। কিন্তু বিএনপি আমাকে প্রার্থীতার চুড়ান্ত মনোনয়ন দিলেন না। আমি দলের নেতাদের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেবো দল হতে নির্বাচন করবো কিনা। 
অপর দিকে ন্যাশনাল পিপলস পার্টির ন্যান্সি রহমান কবীরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তবে তার এক প্রতিনিধি নাম প্রকাশে অনিচ্ছা জানিয়ে বলেন ন্যান্সি রহমান কবীরের বড় বোন ন্যাশনাল পিপলস পার্টির সভাপতি রিটা রহমানকে বিএনপি রংপুর ৩ আসনে মনোনয়ন চুড়ান্ত করেছে। সে ক্ষেত্রে তার ছোটবোন নীলফামারী-১ আসন হতে তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেন।
এদিকে নীলফামারী-২ (সদর) আসনে জেলা বিএনপির সাধারন সম্পাদক সামছুজ্জামান জামান ও নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরীগঞ্জ) আসনে বিএনপির কেন্দ্রীয় কমিটির আর্ন্তাতিক বিষয়ক সহ সম্পাদক কন্ঠ শিল্পী বেবী নাজনীন প্রার্থী হিসাবে থাকলেও আজ শুক্রবার (৭ ডিসেম্বর) বিকালে কেন্দ্রীয়ভাবে বিএনপির মাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঘোষিত চুড়ান্ত মনোনয়ন তালিকায় তাদের দুইজনের  নাম ঘোষনা করা হয়নি। জেলা বিএনপির এক নেতা জানান নীলফামারী-২ সদর  আসনটি জামায়াতের প্রার্থী জেলা জামায়াতের নায়েবে আমির মনিরুজ্জামান মন্টু ধানের শীষ প্রতিক নিয়ে ভোটে থাকবে।
অপর দিকে নীলফামারী ৪ আসনে বিএনপির এক প্রার্থী হিসাবে বর্তমান থাকা কন্ঠ শিল্পী বেবী নাজনীনের নাম চুড়ান্ত তালিকার ঘোষনায় না বলার কারন হিসাবে কেউ কিছু বলতে পারেনি। তবে ঘোষনার অপেক্ষায় থাকা বাকী ৯৪ টি আসনের প্রার্থীর তালিকায় বেবী নাজনীনের নাম আসতে পারে বলে অনেকে মনে করছেন। এ নিয়ে ওই আসনে বেবী নাজনীনের সমর্থকদের মাঝে হতাশার সৃস্টি হয়েছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7697171293301142485

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item