নীলফামারীর চারটি আসনে ভোট উৎসব সম্পন্ন॥ একটি কেন্দ্রে শিবিরের হাঙ্গামার চেস্টা-আটক ১

বিশেষ প্রতিনিধি ৩০ ডিসেম্বর॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারীর চারটি আসনের নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্নু হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে আজ রবিবার(৩০ ডিসেম্বর) সকাল আটটা থেকে জেলার ৫০৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু  হয়ে একটানা বিকেল চারটা পর্যন্ত চলে। কনকনে শীত উপেক্ষা করে ভোটাররা ভোটকেন্দ্রে ছুটেছেন। জড়ো হচ্ছেন ভোটকেন্দ্রে। 
সকাল সাড়ে ৯টায় জেলা সদরের ৭ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্রে ভোট প্রদান করেন নীলফামারী ২ আসনের নৌকার মাঝি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর। 
বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা যায় নারী পুরুষ ভোটারদের ঢল। তারা ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে লাইনে দাঁড়িয়ে অবাদ নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে ভোট প্রদান করতে।
তবে নীলফামারী ৩ আসনের জলঢাকায় বেরুবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাসানুর রহমান জানান, বেলা ১১ টার দিকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। এসময় লাঙ্গল প্রতীকের সমর্থকরা তাদের বাঁধা দিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় কেন্দ্রের শৃঙ্খলা ফিরিয়ে আনতে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এসময় এক জামায়াত কর্মীকে আটক করা হয়।
এদিকে চারটি আসনে ৬৫টি মোবাইল টিম ও ৮টি স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করেছে।  নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে  দায়িত্ব পালন করেছে ১৮জন ও জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট  ৮ জন সহ মোট ২৬ জন। এ ছাড়া জেলা পর্যায়ে দুটি বিশেষ টিম ষ্ট্যান্ডবাই ছিল। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নাজিয়া শিরিন সাংবাদিকদের বলেন, নীলফামারীতে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ হয়েছে। আইন-শৃঙ্খলার দায়িত্বে ছিল ৩১৯ জন সেনাসদস্য, ৮০ জন র‌্যাব, ৩৬৯ জন বিজিবি, এক হাজার ২শত জন পুলিশ সদস্য ও ৬ হাজার ৩৬৯ জন আনসার সদস্য। 
উল্লেখ যে, নীলফামারীর চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগ,জাতীয় পার্টি, বিএনপি, ঐক্যফ্রন্ট সহ বিভিন্ন দল ও স্বতন্ত্র সহ ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা  করেছে। এর মধ্যে নীলফামারী-১ আসনে ৮জন, নীলফামারী-২ আসনে ৫জন, নীলফামারী-৩ আসনে ৩জন ও নীলফামারী-৪ আসনে ৪জন।
এরা হলো নীলফামারী-১ আসনে আওয়ামী লীগের আফতাব উদ্দিন সরকার, জাতীয় পার্টির (এ) সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী ,বিএনপির ধানের শীষের রফিকুল ইসলাম চৌধুরী, ন্যাপের মো. জেবেল রহমান গানি (গাভি), ইসলামী আন্দোলন বাংলাদেশের সাইফুল ইসলাম (হাতপাখা), বাসদের মো. ইউনুস আলী (মই), জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মঞ্জুরুল ইসলাম (খেজুরগাছ) ও বিএনএফের সিরাজুল ইসলাম (টেলিভিশন)। এই আসনে মোট ভোটার তিন লাখ ৭২ হাজার ৫৩৫ জন। 
নীলফামারী-২ জেলা সদর আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী জেলা জামায়াতের নায়েবে আমির মনিরুজ্জামান মন্টু, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রার্থী জহুরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি আম প্রার্থী রাবেয়া বেগম ও স্বতন্ত্র ট্রাক প্রার্থী এজানুর রহমান। এই আসনের মোট ভোটার ৩ লাখ ১১ হাজার ৭৩৫ জন।
নীলফামারী-৩ জলঢাকা আসনে মহাজোটের লাঙল প্রতীকে মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল, ঐক্যফ্রন্টের জামায়াতের কেন্দ্রীয় শুরা সদস্য আজিজুল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা) আমজাদ হোসেন সরকার। এই আসনে মোট ভোটার ২ লাখ ৩৬ হাজার ১৭১ জন। । 
নীলফামারী-৪ সৈয়দপুর ও কিশোরীগঞ্জ আসনে মহাজোটের লাঙল প্রতীকের আদেলুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল হাই সরকার (আম), সহিদুল ইসলাম (হাতপাখা) ও স্বতন্ত্র মিনহাজুল ইসলাম মিনহাজ (সিংহ)। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৭১ হাজার ৯৯৯ জন।

পুরোনো সংবাদ

নীলফামারী 4358356819312020524

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item