মনোনয়নপত্র বাতিল হল যেসব আলোচিত প্রার্থীর


অনলাইন ডেস্ক
নির্বাচন কমিশন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সিদ্ধান্ত জানিয়েছে। এখন পর্যন্ত প্রাপ্ত তথ্যে সময়ের কয়েকজন আলোচিত প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এদের মধ্যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ রয়েছে সময়ের হ্যাবিওয়েট কয়েকজন প্রার্থী।
খালেদা জিয়া: দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত করাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র তিনটি আসন থেকে বাতিল করা হয়েছে। আসনগুলো হলো, ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন।
কাদের সিদ্দিকী: কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ঋণখেলাপির অভিযোগে ঐক্যফ্রন্টের এ নেতার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে টাঙ্গাইল জেলা রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম এ তথ্য জানান।
আফরোজা আব্বাস: প্রায় তিনঘণ্টা স্থগিত রেখে ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। টেলিফোন বিল বকেয়া ও ঋণ খেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করেছে রিটানিং অফিসার।
গোলাম মাওলা রনি: আওয়ামী লীগ থেকে সদ্য যোগদান করা পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার।পটুয়াখালীর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মতিউল ইসলাম চৌধুরী জানান, হলফনামায় প্রার্থীর স্বাক্ষর না থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। গলাচিপা ও দশমিনা নিয়ে পটুয়াখালী-৩ আসন। এ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচন করতে চেয়েছিলেন গোলাম মাওলা রনি। মনোনয়ন না পেয়ে বিএনপিতে যোগ দেন। বিএনপি তাকে মনোনয়নও দেয়া হয়। এ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।
হিরো আলম: বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন নেয়া আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। পরে জাতীয় পার্টি থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন। বগুড়ার রিটার্নিং অফিসার গণমাধ্যমকে জানিয়েছেন, নির্বাচনী আসনের মোট ভোটারের ১ শতাংশের সমর্থনের প্রমাণ হিসেবে জমা দিতে ব্যর্থ হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
রেজা কিবরিয়া: হবিগঞ্জ-১ আসন থেকে গণফোরাম মনোনীত প্রার্থী ছিলেন আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এমএস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া। ব্যাংকের ক্রেডিট কার্ডের পাওনা বাকি থাকায় মনোনয়নপত্র বাতিল হয়েছে কিবরিয়ার।
ইমরান এইচ সরকার: কুড়িগ্রাম-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নেয়া গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। কুড়িগ্রামের জেলা প্রশাসক পারভিন সুলতানা জানান, মনোনয়ন পত্রের সাথে ১ শতাংশ সমর্থকের সমর্থনের প্রমাণ দাখিল করতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
ব্যারিষ্টার নাজমুল হুদা : ঢাকা-১৭ আসনে ব্যারিষ্টার নাজমুল হুদার মনোনয়নপত্র বাতিল হয়েছে। রোববার (২ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক তার মনোনয়নপত্রটি বাতিল করেন। ঋণখেলাপীর অভিযোগে তার মনোনয়ন বাতিল করা হয়।
রুহুল আমিন হাওলাদার : ঋণখেলাপি হওয়ায় পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি উপজেলা) আসনে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদারের মনোনয়ন বাতিল হয়েছে। এ আসনে আওয়ামী লীগ থেকে মো. শাহজাহান মিয়া ও জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন রুহুল আমিন হাওলাদার।
নির্বাচনী তফসিল ঘোষণার আগে থেকেই এ আসনটি ছাড়তে নারাজ ছিলেন আওয়ামী লীগের স্থানীয় নেতারা। মনোনয়ন চূড়ান্ত হওয়ার আগেই এই আসনে নৌকার প্রার্থী মনোনয়ন দেওয়ার দাবি উঠেছে আওয়ামী লীগের তৃণমূল থেকে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 7356625631530659924

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item