মধ্যপাড়া খনিতে সেরা ৫৫ জন শ্রমিক পুরস্কৃত ।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনিতে সেরা খনি শ্রমিক হিসেবে ৫৫ জন খনি শ্রমিককে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ পুরস্কার প্রদান করেছে খনির পাথর উত্তোলন ও ব্যবস্থাপনা কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্টান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)।
জিটিসির অধীনে কর্মরত পাথর খনির ভু-গর্ভে এবং উপরিভাগে ১২ টি বিভাগে কর্মরত ভালো কাজের জন্য সেরা শ্রমিক হিসেবে নির্বাচিত এই ৫৫ জন খনি শ্রমিক। গতকাল মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বেলা ৩ টায় খনির ওয়েল ফেয়ার ভবনে নিজ নিজ বিভাগীয় প্রধানদের কাছ থেকে এই আর্থিক পুরস্কার গ্রহন করেন ।

জিটিসি সুত্র জানায়, মধ্যপাড়া পাথর খনিতে তাদের অধীনে কর্মরত খনি শ্রমিকদের পাথর উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা, ব্যবহার ,শৃংখলা ও সময়ানুবর্তিতার নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তিতে বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত সেরা শ্রমিকদের পুরস্কৃত করার পূর্ববর্তী মাসগুলোর ঘোষণার ধারাবহিকতায় গত নভেম্বর-১৮ ইং মাসের জন্য ৫৫ জন শ্রমিক বাছাই পুর্বক সেরা শ্রমিক হিসেবে এই পুরস্কার দেওয়া হয়েছে। বিভিন্ন বিভাগের পুরস্কার পাওয়া এই শ্রমিকদের  হাতে পুরস্কারের অর্থ তুলে দেন স্ব-স্ব বিভাগের প্রধানরা। জিটিসির উৎপাদন  কার্যক্রমের শুরু থেকেই  প্রতিমাসে  খনি শ্রমিকদের দক্ষতার জন্য এ ধরনের আর্থিক পুরস্কার দেওয়া হচ্ছে বলে সুত্র জানায়।
পুরস্কার প্রাপ্ত খনি শ্রমিকরা বলেন, মধ্যপাড়া খনিতে পাথর উত্তোলন ও উন্নয়ন কাজের জন্য দক্ষতার মুল্যায়ন স্বরুপ  প্রতিমাসে সেরা শ্রমিক হিসেবে নির্বাচিত শ্রমিকদের পুরস্কৃত করায় শ্রমিকরা কাজে উৎসাহী হচ্ছেন এবং দক্ষতা প্রমান করার সুযোগ পাচ্ছেন। জিটিসিই  মধ্যপাড়া পাথর খনিতে  প্রথম শ্রমিকদের দক্ষতার মুল্যায়ন স্বরুপ এই পুরস্কার পদ্ধতি চালু করেছে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 7193508676965546560

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item