দিনাজপুর-৫ আসনে, ভোটের লড়াইয়ে জেলার দুই প্রধান নেতা ॥

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৫ আসনে ভোটের লড়াইয়ে আওয়ামীলীগ ও বিএনপির দিনাজপুর জেলার দুই প্রধান নেতা আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নেমেছেন।

ক্ষমতাশীন দল আওয়ামীলীগের ৭ম বারের ন্যায় মনোনীত হয়েছেন, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৫ম বারেও মনোনয়ন পেয়েছেন দিনাজপুর জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য (সাবেক সাংসদ) এজেডএম রেজওয়ানুর হক।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য জাতীয়তাবাদী দল বিএনপি এই আসনে দুই জনকে দলিয় মনোনয়ন দিলেও, চুড়ান্ত তালিকায় এজেড এম রেজওয়ানুল হককে দলিয় প্রার্থী হিসেবে মনোনীত করেছে কেন্দ্র।

এদিকে বিএনপির চুড়ান্ত তালিকায় এজেডএম রেজওয়ানুর হককে মনোনীত করায়, বিএনপির নেতা কর্মিদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ ও উদ্দীপণা। ফুলবাড়ী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ চৌধুরী খোকন বলছেন, ১০ বছর পর জনগণ ভোট দেয়ার সুযোগ পেয়েছে, জনগণ তাদের ভোটের অধিকার ও গণতন্ত্র উদ্ধারের জন্য  বিএনপিকে ভোট দিবে, এতে তাদের বিজয় সুনিশ্চিত। তবে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলছেন, এই অঞ্চরের মাটি মানুষের নেতা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, তাকে আবারো ভোট দিয়ে ৭ম বারের ন্যায় নির্বাচিত করবে জনগণ।

আওয়ামীলীগ বিএনপি ছাড়াও এই আসনে এখন পর্যন্ত ভোটের লড়াইয়ে মাঠে আছেন আরো ৪জন, এরা হলেন। জাতীয় পাটি (এরশাদ) এর মনোনিত প্রার্থী সোলায়মান সামী, বাংলাদেশ ইসলামী আন্দোলন এর মনোনিত প্রার্থী মাওলানা মতিউর রহমান, ন্যাশনাল পিপলস পাটি মনোনিত প্রার্থী শওকত আলী,বাংলাদেশ মুসলিমলীগ এর প্রার্থী শফিকুল ইসলাম ।

এদিকে সরকার দলীয় আওয়ামীরীগ প্রার্থী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার সোমবার উপজেলার বিভিন্ন এলাকায় গণ-সংযোগ ও পথসভার মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করলেও একদিন পর মঙ্গলবার থেকে আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন বিএনপি প্রার্থী এজেডএম রেজওয়ানুর হক। এবার আওয়ামীলীগ প্রার্থীর প্রচারণায় অংশ নিচ্ছেন তার দুই মেয়েসহ পরিবারের অন্য সদস্যরা,অপরদিকে বিএনপি প্রার্থী তার দলের দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীদের নিয়েই মাঠে নেমেছেন।

পুরোনো সংবাদ

নির্বাচন 7939012773525363771

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item