বিশেষ ভুমিকা রাখায় নীলফামারীতে তিনজন সিএইচসিপিকে সংবর্ধণা প্রদান

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥ কমিউনিটি ক্লিনিকে প্রাতিষ্ঠানিক ডেলিভারীতে(প্রসব) বিশেষ ভুমিকা, মা ও শিশু মৃত্যুর হার কমাতে উদ্বুদ্ধকরণ এবং ভালো কাজ করায় নীলফামারীর তিনজন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারকে (সিএইচসিপি) সংবর্ধনা প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (২৫ডিসেম্বর) বিকেলে নীলফামারী আধুনিক সদর হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের আয়োজন করে সিভিল সার্জন অফিস। এতে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য বিভাগ রংপুরের পরিচালক অমল চন্দ্র সাহা, নীলফামারী সরকারী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম শাহ, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক মতলুবুর রহমান এবং বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি মমতাজুল ইসলাম মিন্টু বক্তব্য দেন।
সিভিল সার্জন রণজিৎ কুমার বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন নীলফামারী আধুনিক সদর হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ দিলিপ কুমার রায়।
অনুষ্ঠানে সদর উপজেলার রামনগর ইউনিয়নের দুহুলী কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি স্বপ্না রানী রায়, কিশোরীগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়নের উত্তর বড়ভিটা কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সাহানারা পারভীন এবং জলঢাকা উপজেলার ধর্মপাল ইউনিয়নের ছিড়াবদি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সুলতানা রাজিয়াকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি।
সিভিল সার্জন রণজিৎ কুমার বর্মণ জানান, জেলার ১৯২টি কমিউনিটি ক্লিনিকের মধ্যে ১৫টিতে প্রাতিষ্ঠানিক ডেলিভারী(প্রসব) হচ্ছে। এসবের মধ্যে প্রাতিষ্ঠানিক ডেলিভারী, মা ও শিশু মৃত্যুর হার কমানোয় উদ্বুদ্ধকরণসহ ভালো কাজের স্বীকৃতি স্বরুপ তিনজনকে সংবর্ধনা প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, একটি প্রসবও যাতে বাড়িতে না হয় সেটি নিশ্চিত করণে স্বাস্থ্য বিভাগ করছে।
সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল(এসডিজি) অর্জণে কমিউনিটি ক্লিনিকে (সিসিতে) সিএইচসিপিগণ বিশেষ ভুমিকা পালন করতে পারেন। সেটা করতে আমরা সহায়তা দিচ্ছি।
অনুষ্ঠানে নীলফামারী জেলার ১৯২জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার(সিএইচসিপি) ছাড়াও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং নীলফামারী আধুনিক সদর হাসপাতালের চিকিৎসকবৃন্দ অংশগ্রহণ করেন। এ সময় দশটি কমিউনিটি ক্লিনিকে ডেলিভারী কিটস(উপকরণ) বিতরণ করেন অতিথিগণ। 

পুরোনো সংবাদ

নীলফামারী 325733879004861670

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item