নীলফামারীতে আমন সংগ্রহ অভিযান উদ্বোধন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১১ ডিসেম্বর॥ নীলফামারীতে চলতি আমন মৌসুমে চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। সোমবার(১০ডিসেম্বর) বিকালে নীলফামারী সদর খাদ্য গুদাম প্রাঙ্গণে ফিতা কেটে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়া, জেলা অটো চালকল মালিক সমিতির সভাপতি সামসুল হক ও সাধারণ স¤পাদক আজিজুল ইসলাম প্রমুখ।
নীলফামারী খাদ্য কর্মকর্তা কাজী সাইফুদ্দিন জানান, সদর খাদ্য গুদামে ৩৮০২ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে আমন মৌসুমে। উদ্বোধনী ১১১টন চাল সংগ্রহ করা হয় ব্যবসায়ী সামসুল হক ও আজিজুল ইসলামের কাছ থেকে।
জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সুত্র মতে, জেলার ছয় উপজেলার সাতটি গুদামে ১২হাজার ১০৫ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে আমন মৌসুমে। এরমধ্যে নীলফামারী সদরে ৩৮০২ মেট্রিক টন, সৈয়দপুরে ১৩০৬ মেট্রিক টন, ডোমারে ১৮২০ মেট্রিক টন, জলঢাকায় ২৬১৮ মেট্রিক টন, কিশোরীগঞ্জে ৯৫৫ মেট্রিক টন এবং ডিমলায় ১৬০৪ মেট্রিক টন রয়েছে।
খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, ৩৬টাকা কেজি দরে আমন সিদ্ধ চাল সংগ্রহ করা হচ্ছে মিল মালিকদের কাছ থেকে। জেলার প্রায় পাঁচশ চুক্তিবদ্ধ মিলার সংগ্রহ অভিযানে চাল সরবরাহ করবেন। আগামী ফেদ্রুয়ারী পর্যন্ত সংগ্রহ অভিযান চলবে সরকারী নিয়ম অনুসারে। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 4796239570245338849

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item