সৈয়দপুরে বিদ্যুতের তারে আটকে পড়া কবুতরের প্রাণ বাঁচালো ফায়ার সার্ভিস

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৯ নভেম্বর॥ নীলফামারীর সৈয়দপুর উপজেলার বিদ্যুতের তারে আটকে পড়া একটি কবুতর পাখি প্রাণ বাঁচালো দমকল কর্মীরা। আজ বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু সড়কের নিয়ামতপুর এলাকা থেকে সৈয়দপুর ফায়ার সার্ভিস এর দুইটি ইউনিট উদ্ধার করে কবুতর পাখিটিকে।
প্রত্যক্ষদর্শীরা জানান, কবুতরটির পায়ে ঝুট কাপড় বাঁধা ছিল। ওই কাপড় বিদ্যুতের তারে জড়িয়ে যায়। এতে বাদুড় ঝোলা হয়েছিলো কবুতরটি। স্থানীয়দের নজরে এলে অনেক সময় নিয়ে কবুতরটিকে উদ্ধারের চেষ্টা করেন তারা। খবর পেয়ে প্রথমে সৈয়দপুরের পাখি সংরক্ষণে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেতুবন্ধন’ সভাপতি আলমগীর হোসেন ও যুগ্ম সাধারণ স¤পাদক আহসান হাবীব ঘটনাস্থলে গিয়ে কবুতরটি উদ্ধারের চেষ্টা চালান। ব্যর্থ হয়ে তারা ফায়ার সার্ভিসে খবর দেন।খবর পেয়ে দ্রুতই ঘটনাস্থলে চলে আসেন ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে দীর্ঘ এক ঘণ্টা চেষ্টার পর তারা কবুতরটি উদ্ধার করে।
সেতুবন্ধনের সভাপতি আলমগীর হোসেন জানান, তিনি নিজেই পাখিটি উদ্ধারের চেষ্টা করেছিলেন। কিন্তু হাতের কাছে তেমন উদ্ধার সরঞ্জাম পাননি। পরে ফোন দেন দমকল কর্মীদের। প্রথমে তিনি ভেবেছিলেন হয়তো দমকল কর্মীরা এ খবরের গুরুত্ব দেবেন না। কিন্তু তারা সেটি না করে দ্রুত কবুতর পাখিটি উদ্ধারে এসেছেন। পাখিটির প্রাণ বাঁচিয়ে তারা নিজেদের আন্তরিকতার প্রমাণ রেখেছেন। তারা  দীর্ঘ এক ঘণ্টা চেষ্টার পর তারা কবুতরটি উদ্ধার করে।
এ ব্যাপারে সৈয়দপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মাহমুদুল হাসান জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা সিঁড়ি বেয়ে ওপরে উঠে কবুতরটি উদ্ধার করে। তেমন কোনো আঘাত না পাওয়ায় কবুতরটি অবমুক্ত করে দেওয়া হয়েছে।
তিনি জানান , ফায়ার সার্ভিস এখন দ্য লাইফ সেভিং ফোর্স। শুধু মানুষই নয়, প্রত্যেকটা প্রাণ রক্ষা তাদের কর্তব্য। কবুতর পাখিটি মুক্ত করতে পেরে তাদেরও ভালো লাগছে।
পাখির প্রতি সবার এমন ভালোবাসায় মুগ্ধ এলাকাবাসী। তাদের মন্তব্য পাখির প্রাণ রক্ষায় দমকল কর্মীরা ফোন পেয়ে এসেছেন এটি ভালো খবর। সবার জন্য অনুকরণীয়ও বটে। সব ধরনের পাখি রক্ষায় সবাইকে সচেতন হতে হবে। পরিবেশ ও প্রতিবেশ সুরক্ষায় এর বিকল্প নেই।#

পুরোনো সংবাদ

নীলফামারী 6430245437176805802

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item