এসএসসি পরীক্ষার ফরমপূরণে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে সৈয়দপুরে বাংলাদেশ ছাত্রমৈত্রীর মানববন্ধন কর্মসূচি পালন

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরসহ নীলফামারী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষায় ফরম পূরনে
 অতিরিক্ত সেশনের মাসিক বেতন ও ফিসহ নানা অজুহাতে মাত্রাতিরিক্ত অর্থ আদায়ের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। আজ(বৃহস্পতিবার) বাংলাদেশ ছাত্র মৈত্রী সৈয়দপুর উপজেলা কমিটির উদ্যোগে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধনে ছাত্রমৈত্রী ছাড়াও যুবমৈত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির স্থানীয় শাখার বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেয়। মানববন্ধন চলাকালে  সেখানে সংক্ষিপ্ত এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এতে  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির স্থানীয় শাখার নেতা রুহুল আলম মাস্টার, যুব মৈত্রী নীলফামারীর জেলা সম্পাদক মো. আশরাফুল আলম, যুব মৈত্রীর সৈয়দপুর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক তোফাজ্জল হোসেন, ছাত্রমৈত্রীর উপজেলা শাখার আহবায়ক তৌফিক আহাম্মেদ লিমন, যুগ্ম -আহ্বায়ক শাহিন হোসেন প্রমূখ।
 প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দেশের প্রতিটি শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে আগামী ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আদায়কৃত ফি নির্ধারণ করে দেয়। যা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৮ শ টাকা এবং ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখার শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৬ শ টাকার বেশি নয়। এর বাইরে কোনক্রমে অতিরিক্ত ফি আদায় না করার জন্য বিদ্যালয়গুলোকে নির্দেশ দেয় বোর্ড কর্তৃপক্ষ। অথচ শিক্ষা বোর্ডের ওই নির্দেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সৈয়দপুরসহ নীলফামারী জেলার প্রায় প্রতিটি বিদ্যালয় এসএসসি পরীক্ষার ফরম পূরণে ৪ হাজার টাকা থেকে ৮ হাজার টাকা পর্যন্ত আদায় করছে। কোন কোন বিদ্যালয়ে শিক্ষার্থীদেনর কাছ থেকে আগামী শিক্ষাবর্ষের জুন পর্যন্ত মাসিক বেতন আদায় করা হচ্ছে। যদিও আগামী ২০১৯ সালের মার্চ মাসে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও কোচিং ক্লাস করতে বাধ্য করে কোচিং ফি ও নানা খাত দেখিয়ে মোটা অংকের অর্থ আদায় করা হচ্ছে।
বক্তারা বিদ্যালয়গুলো কর্তৃক বোর্ড নির্ধারিত ফিয়ের বাইরে আদায়কৃত অতিরিক্ত অর্থ অবিলম্বে ফেরতের দাবি জানায়। অন্যথায় আগামীতে একই দাবিতে বৃহৎ আন্দোলন কর্মসূচির দেওয়ার হুঁশিয়ারি দেন।    

পুরোনো সংবাদ

নীলফামারী 6200741843092381088

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item