সৈয়দপুরে সেনানিবাসে রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ ও শপথ গ্রহন অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে ইএমই সেন্টার অ্যান্ড স্কুল এর ২০১৮-২ ব্যাচের প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ ও শপথ গ্রহন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার(২৯ নভেম্বর) সকালে সেনানিবাসের শহীদ ক্যাপ্টেন নুরুল আবসার  প্যারেড গ্র্যান্ডে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 বাংলাদেশ সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি ও  রংপুর এরিয়া কমান্ডার  মেজর জেনারেল মোঃ মাসুদ রাজ্জাক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহন করেন।
 সৈয়দপুর সেনানিবাসের ইএমই সেন্টার অ্যান্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. সোহায়েল হোসেন খান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। নবীন সৈনিকদের শপথ বাক্য পাঠ করান মেজর মো. আমিনুল ইসলাম।
 এছাড়াও অনুষ্ঠানের সামরিক উচ্চ পদস্থ কর্মকর্তা, সকলস্তরের সামরিক ব্যক্তিবর্গ ও তাদের পরিবারের সদর্স্য,নবীন সৈনিকদের অভিভাবক এবং বেসামরিক গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত থেকে সমাপণী কুচকাওয়াজ উপভোগ করেন।
 সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৮-২ ব্যাচ গত ১৯ জানুয়ারী থেকে ২৯ নভেম্বর পর্যন্ত  ৪৫ সপ্তাহব্যাপী প্রশিক্ষণে অংশ গ্রহন করে।  উক্ত রিক্রুট ব্যাচে  মোট ৪৪৬ জন রিক্রুট নবীন সৈনিক হিসেবে শপথ গ্রহন করেন। এদের মধ্যে ২০ জন নারী ও ৪২৬ জন পুরুষ। এ সব নবীন সৈনিকদের মাঝে ইএসই কোরের বিভিন্ন কারিগরী এবং অকারিগরী ট্রেড বরাদ্দ করা হয়েছে।
এ প্রশিক্ষণে রিক্রুট নম্বর ২৫৩১১ রিক্রুট মেকানিক (এয়ারক্রাফ্ট) বুলবুল আহম্মেদ সর্ববিষয়ে শ্রেষ্ঠ রিক্রুট এবং রিক্রুট নম্বর ২৫৪৭৩ রিক্রুট (জিডি) মিসকাত আকতার সর্ববিষয়ে দ্বিতীয় হওয়ার গৌবর অর্জন করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 7165322378216729628

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item