নানা কর্মসূচির মধ্যদিয়ে সৈয়দপুরে ৪৭তম জাতীয় সমবায় দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নানা কর্মসূচির মধ্যদিয়ে আজ রোববার (২৫ নভেম্বর) নীলফামারীর সৈয়দপুরে ৪৭ তম জাতীয় সমবায় দিবস - ২০১৮ পালিত হয়েছে। সৈয়দপুর উপজেলা সমবায় কার্যালয় ও স্থানীয় সমবায়ীদের উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে ছিল জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
 বেলা ১১ টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় সমবায় দিবসের মূল আলোচনা অনুষ্ঠান হয়েছে। উপজেলা পরিষদ হলরুমে “সমবায় ভিত্তিক সমাজ গড়ি, টেকসই উন্নয়ন নিশ্চিত করি”  জাতীয় সমবায় দিবসের এবারের প্রতিপাদ্যের ওপর ওই আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
 বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন  মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু।
এতে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া  সভাপতিত্ব করেন।
শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ মশিউর রহমান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য  রাখেন  সূচনা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মো. মিজানুর রহমান লিটন, সততা সঞ্চয় ঋণদান সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক ও সোনালী সঞ্চয় ঋণদান সমবায় সমিতির ব্যবস্থাপনা পরিচালক মো. সাজ্জাদ আহমেদ তুহিন প্রমূখ। 
পরে  ৫টি সমবায় সমিতির সফল সমবায়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।
এর আগে সকাল সাড়ে ১০ টায় সৈয়দপুর উপজেলা সমবায় কার্যালয়ের সামনে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া জাতীয় পতাকা এবং উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হাসেন সমবায় পতাকা উত্তোলন করেন। এ সময় মাইকে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
 পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এতে উপজেলা  পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও  উপজেলা বিপুল সংখ্যক সমবায়ী নারী পুরুষ অংশ নেয়। শোভাযাত্রাটি উপজেলা পরিষদের সামনের সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমের সামনে গিয়ে শেষ হয়।
                                                                    

পুরোনো সংবাদ

নীলফামারী 3715293207628071562

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item