সৈয়দপুরে ডিলারের বিরুদ্ধে বস্তা থেকে চাল বের করে নেয়ার অভিযোগ

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে সরকারের খাদ্যবান্ধব হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রির এক ডিলারের বিরুদ্ধে বস্তা থেকে চাল বের করে নেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ডিলার স্বাধীন সরকারের বিরুদ্ধে ওই অভিযোগ পাওয়া গেছে। আর সংশ্লিষ্ট ইউপি সদস্যের অভিযোগ পেয়ে বিক্রয়কেন্দ্রে রাখা চারটি বস্তার চাল পরিমাপ করে সত্যতা পেয়েছে সৈয়দপুর উপজেলা প্রশাসন। এ ঘটনায় গতমঙ্গলবার সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই ডিলারের চাল বিক্রয়কেন্দ্রটি সীলগালা করে দেয়া হয়েছে।
 খোঁজ নিয়ে জানা গেছে, সৈয়দপুর উপজেলার ৫ নম্বর ওয়ার্ডে  সরকারের খাদ্যবান্ধব ১০ টাকা কেজি দরে চাল বিক্রির কর্মর্সূচির ডিলার মো. স্বাধীন সরকার। গত সোমবার তিনি (ডিলার) স্থানীয় খাদ্য গুদাম থেকে ৪৬৮ জন কার্ডধারী সুবিধাভোগীর জন্য চাল উত্তোলন করে তার বিক্রয়কেন্দ্রে নিয়ে যান। চলতি নভেম্বর মাসের এ চাল সুবিধাভোগী হতদরিদ্রদের মাঝে বিক্রির কথা ছিল গতকাল (মঙ্গলবার)।
এদিকে, অভিযোগ উঠেছে চালের ডিলার মো. স্বাধীন সরকার খাদ্য গুদাম থেকে চাল উত্তোলনের পর বিক্রয় কেন্দ্রে নিয়ে যাওয়ার পর রাতে আঁধারে চালের বস্তা খুলে প্রতি বস্তা থেকে ৩/৪ কেজি করে চাল বিক্রি করে পুনরায় বস্তার মুখ সেলাই করে দেয়। গতকাল (মঙ্গলবার) উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য মো. সাইদুল ইসলাম সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে ডিলার কর্তৃক চাল বস্তা থেকে বের করে নেয়ার বিষয়ে অভিযোগ করেন। এ অভিযোগ পেয়ে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার গত মঙ্গলবার দুুুপুরে ওই ডিলারের বিক্রয়কেন্দ্রে যান। তিনি বিক্রয়কেন্দ্রের গিয়ে সেখানে  ৩০ কেজি করে চারটি চালের বস্তা পরিমাপ করেন। কিন্তু সহকারি কমিশনার (ভূমি) চারটি বস্তায় পরিমাপ করে কোনটিই সঠিক পরিমাণে অর্থাৎ ৩০ কেজি করে চাল পাননি। এ ঘটনায় তিনি ওই চাল ডিলারের বিক্রয়কেন্দ্র সীলগালা করে দেন। পরবর্তীতে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বিষয়টি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) অবহিত করেন।
এ নিয়ে কথা বলার জন্য ডিলার মো. স্বাধীন সরকারের ০১৭৬৬৬৪৫৭৫৫ নম্বর মুঠোফোনে কল করলে তিনি রিসিভ করে সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।
১০ টাকা কেজি দরে চাল বিক্রির তদারকির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ট্যাগ অফিসার)  সৈয়দপুর উপজেলা সহকারি যুব উন্নয়ন অফিসার বলেন, আমি দাপ্তরিক কাজে নীলফামারী জেলা অফিসে গিয়েছিলাম। বেলা আনুমানিক আড়াইটার দিকে ওই চাল ডিলারের বিক্রিকেন্দ্রে গিয়ে ঘটনার বিষয়ে জানতে পারি।
 এ নিয়ে  সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের সঙ্গে মুঠোফোনে কথা হয়। তিনি বলেন, ইউপি সদদ্যের কাছ থেকে ওই ডিলারের বিরুদ্ধে অভিযোগ পেয়ে বিক্রয়কেন্দ্রে  গিয়ে রাখা চারটি চালের বস্তা পরিমাপ করা হয়। এতে প্রতিটিতেই নির্ধারিত পরিমাণের চেয়ে কম পরিমাণে চাল পাওয়া গেছে। তাই ডিলারের বিক্রয়কেন্দ্র তালাবদ্ধ করে চাবি নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে ইউএনও মহোদয়কে জানানো হয়েছে। এখন তিনি এ বিষয়ে  পরবর্তী কার্যকরী ব্যবস্থা নেবেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8038882562454093467

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item