আনন্দমুখর পরিবেশে রংপুরে শেষ হলো বিজয় ফুল তৈরি ও সাংস্কৃতিক উৎসব

মামুনুর রশীদ মেরাজুল,রংপুর ব্যুরো ঃ
আনন্দমুখর পরিবেশ আর উৎসবের আমেজে রংপুরে শেষ হয়েছে বিজয় ফুল তৈরি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। রোববার (১১ নভেম্বর) সকালে রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় সাড়ে চার শতাধিক প্রতিযোগির পদচারণায় মুখরিত হয়ে উঠে নগরীর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়।
দিনব্যাপী উৎসবের সকালে উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী। এসময় তিনি অংশগ্রহণকারী প্রতিযোগিদেরকে মহান মুক্তিযুদ্ধের চেতনার লালন ও সংগ্রামী ইতিহাস জেনে পড়ালেখা শেষে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান।
বিকেলে প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আব্দুল্লাহ সাজ্জাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রংপুর রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক এনামুল হাবীব, রংপুর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ। 
প্রতিযোগিতা প্রসঙ্গে রংপুর বিভাগীয় সহকারী কমিশনার জেসমিন নাহার জানান, রংপুর বিভাগীয় আট জেলার স্বীকৃতিপ্রাপ্ত মাদরাসা, স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এতে অংশ নেন। প্রতিযোগিতার শুরু হয় শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ে। পরে সেখান থেকে উপজেলা এবং জেলা পর্যায়ে অংশ নিয়ে প্রথমস্থান অধিকার করা ৪৩২ জন প্রতিযোগি রংপুর বিভাগীয় উৎসবে অংশ নেন। এখানকার বিজয়ী প্রতিযোগিরা জাতীয় পর্যায়ে অংশ নেবেন।
প্রতিযোগিতায় আটটি ইভেন্টে শিশু থেকে পঞ্চম শ্রেণী ‘ক’ গ্রুপ, ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণী ‘খ’ গ্রুপ এবং নবম থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা ‘গ’ গ্রুপে অংশ নেয়। এতে বিজয় ফুল তৈরি, গল্পরচনা, কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয়, দলগতভাবে দেশাতœবোধক ও জাতীয় সংগীত এবং ‘গ’ গ্রুপের জন্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ বিষয় নির্ধারিত ছিলো। রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় এই প্রতিযোগিতার আয়োজন করেন।

পুরোনো সংবাদ

রংপুর 2946241688190616853

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item