রংপুরের ৬টি আসনে ৬৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

রংপুর ব্যুরো-একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে বুধবার (২৮ নভেম্বর) রংপুরের ৬টি আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন, সিপিবি, বাসদ, পিপলস পার্টি (পিপিবি)সহ বিভিন্ন দলের ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে ১০ জন, রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে ১৩, রংপুর-৩ (সদর) আসনে ১২, রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনে ৯, রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে ১০ এবং রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ৮ জন প্রার্থী রয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রংপুর-১ (গঙ্গাচড়া ও সিটি করপোরেশনের আংশিক) আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অব্যহতি নেয়া আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান বাবলু, বিএনপি থেকে জেলা সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ, গঙ্গচড়া উপজেলা বিএনপির সভাপতি ওয়াহেদুজ্জামান মাবু চেয়ারম্যান, মোকারম হোসেন সুজন,  ইসলামী আন্দোলন বাংলাদেশের মোক্তার হোসেন, নাগরিক ঐক্যের শাহ্ মোঃ রহমতুল্লাহ, ন্যাশনাল পিপলস পার্টির ইশা মোহাম্মদ সবুজ, স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক, আলমগীর হোসেন।

রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে বর্তমান এমপি আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির আসাদুজ্জামান চৌধুরী সাবলু, জিয়া উদ্দিন বাবলু, বিএনপি থেকে মোহাম্মদ আলী সরকার, মাহফুজ উন নবী ডন, স্বতন্ত্র প্রার্থী আনিছুর রহমান মন্ডল, জাসদ প্রার্থী কুমারেশ চন্দ্র রায়, ইসলামী আন্দোলনের মোঃ আশরাফ আলী, বিকল্পধারার হারুন অর রশিদ, জাকের পার্টির আশরাফ উজ্জামান।

রংপুর-৩ (সদর ও সিটি) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি ও বর্তমান এমপি হুসেইন মুহাম্মদ এরশাদ, বিএনপি থেকে মোজাফফর হোসেন, রিতা রহমান, জাসদ থেকে সাখাওয়াত রাঙ্গা, প্রগতিশীল ডেমোক্রেটিভ পার্টি থেকে সাব্বির আহম্মেদ, ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, বাসদের আনোয়ার হোসেন বাবলু, জাকের পার্টির আলমগীর হোসেন আলম, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মন্ডল, ন্যাশনাল পিপলস পার্টির ছামসুল হক, স্বতন্ত্র প্রার্থী ফুলু সরকার, নাজমুল হক।

রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি টিপু মুনশি, জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল, বিএনপির এমদাদুল হক ভরসা, আমিনুল ইসলাম রাঙ্গা, আফছার আলী, বাসদের আব্দুস সাদেক মিয়া, ইসলামী আন্দোলনের মাওলানা বদিউজ্জামান মনোনয়ন দাখিল করেছেন।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও বর্তমান এমপি এইচএন আশিকুর রহমান, জাতীয় পার্টির এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, বিএনপি থেকে শাহ্ সোলায়মান আলম ফকির, ডা. মমতাজ হোসেন, জাকের পার্টির শামীম মিয়া, বাসদের মমিনুল ইসলাম, ইসলামী আন্দোলনের শফিকুল ইসলাম ভোলা মন্ডল, নাগরিক ঐক্যের মোফাকখারুল ইসলাম নবাব, স্বতন্ত্র আব্দুল হালিম মন্ডল, মওদুদা আকতার দিনা।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগ সভানেত্রী, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পীকার ও বর্তমান এমপি ড. শিরীন শারমিন চৌধুরী, বিএনপি থেকে জেলা সভাপতি সাইফুল ইসলাম, খলিলুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির হুমায়ুন এজাজ লেবিন, সিপিবি’র অধ্যাপক কামরুজ্জামান, ইসলামী আন্দোলনের মাওলানা বেলাল হোসেন, বিএনএফ থেকে এবিএম মাসুদ সরকার মজনু মনোনয়নপত্র দাখিল করেন।

পুরোনো সংবাদ

রংপুর 4480993421766691762

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item