রংপুরে সাত দিনব্যাপী আয়কর মেলা উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা - কর দেয়ায় সচেতনতা বাড়লে রাজস্ব বাড়বে

মামুনুর রশিদ মেরাজুল, রংপুর ব্যুরোঃ 
মানুষের মধ্যে উন্নয়ন বোধ জাগ্রত হলে এবং কর দেয়ার ব্যাপারে সচেতনতা বাড়লে দেশের রাজস্ব বাড়বে বলেও মন্তব্য করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান। তিনি বলেন, ২০১০ থেকে শুরু করে এখন প্রতিবছর আয়কর মেলা হচ্ছে। এতে মানুষ কর প্রদানে উদ্বুদ্ধ হচ্ছে। আয়করের ব্যাপারে মানুষ যত সচেতন হবে রাজস্ব ততই  বাড়বে।
মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে রংপুর কর অঞ্চল আয়োজিত আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে সাত দিনব্যাপী শুরু আয়কর মেলার উদ্বোধনী আয়োজনে রংপুর কর অঞ্চলের কর কমিশনার মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর অতিরিক্ত কমিশনার আব্দুল মান্নান সরদার, উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আনোয়ারা ফেরদৌসি পলি, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি রেজাউল ইসলাম মিলন, রংপুর ট্যাকসেস বার এসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম কর কমিশনার আশরাফুল ইসলাম।
নিশ্চিন্তে নির্বিঘেœ আয়কর রির্টান দিতে কর মেলাতে রংপুরের সকলকে স্বাগত জানিয়ে বক্তারা বলেন, দেশকে এগিয়ে নিতে হলে আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। নিয়মিত আয়কর দিতে হবে।
মেলার উদ্বোধনে পর থেকে আয়কর দাখিল আর করদাতাদের উপচে পড়া ভিড়ে প্রাণবন্ত হয়ে উঠে মেলা প্রাঙ্গণ। এসময় অতিথিরা করদাতাদের সাথে কথা বলেন এবং আগতদের আয়কর প্রদানে উৎসাহিত করেন। মেলায় ২৫টি বুথে কর অঞ্চল ও আপিল বিভাগের কার্যক্রম চলছে।
এবার ২০১৭-১৮ করবর্ষে রংপুর অঞ্চলে আয়কর আদাযে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭ কোটি ৫২ লক্ষ দশমিক ৯৭ । গেল তিন মাসে আদায় হয়েছে ১’শ ৩৯ কোটি টাকা।

পুরোনো সংবাদ

রংপুর 2223091816214195351

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item