সৈয়দপুরে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত

তোফাজ্জল হোসে লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
আজ(রোববার) থেকে সারাদেশে শুরু হওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী  ও এবতেদায়ী পরীক্ষা নীলফামারীর সৈয়দপুর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৫টি ইউনিয়নের ৫টি এবং পৌরসভা এলাকায় ৪টি কেন্দ্রসহ মোট ৯ টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা।
 উপজেলায় উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তর সূত্রে জানা গেছে, এবারের উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) এবং এবতেদায়ি পরীক্ষায় সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ১৬৭ জন। এদের মধ্যে পিইসিতে ৫ হাজার ৭২৬জন এবং এবতেদায়ী পরীক্ষার্থী ৪৪১ জন। প্রথম দিনে পিইসি ইংরেজী বিষয়ে পরীক্ষায় অংশ নেয় ৫ হাজার ৪৯৫ জন এবং অনুপস্থিত ছিল ২৩১ জন। আর এবতেদায়ী পরীক্ষায় অংশ নেয় ৩৮৫ জন এবং অনুপস্থিত  ছিল ৫৬জন। ৯টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে  প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা  ও এবতেদায়ী পরীক্ষা। এর মধ্য উপজেলার ৫টি ইউনিয়নের ৫টি এবং পৌরসভা এলাকায় ৪টি কেন্দ্র রয়েছে।
পৌরসভার কেন্দ্রগুলোর মধ্যে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১ হাজার ৩৫ জন।  পরীক্ষায় অংশ নেয় ৯৮৯ জন। অনুপস্থিত ছিল ৪৬ জন।
সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ৭৮০জনের মধ্যে উপস্থিত ছিল ৭৩৮জন। ৪২ জন অনুপস্থিত ছিল।
সৈয়দপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৫৬১ জন। অংশ নেয় ৫৪৫ জন। অনুপস্থিত ছিল ১৬ জন।
কয়াগোলাহাট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পিইসি ও এবতেদায়ীতে সর্বমোট ৫৩১ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৫০০ জন এবং অনুপস্থিত ৩১জন।
উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নে কামারপুকুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পিইসি ও এবতেদায়ি পরীক্ষায় মোট ৪০২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩৭৫ জন। অনুপস্থিত ছিল ২৭জন।
২ নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পিইসি ও এবতেদায়ি মিলে মোট পরীক্ষার্থী ছিল ৯৫২জন। পরীক্ষায় অংশ নেয় ৯০১ জন। অনুপস্থিত ছিল ৫১ জন।
৩ নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষনপুর স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পিইসি ও এবতেদায়ি পরীক্ষায় ৩৭৫জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩৫৮ জন। অনুপস্থিত ছিল ১৭জন।
 ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পিইসি ও এবতেদায়ি মিলে পরীক্ষার্থী ছিল ৯৩৩ জন। অংশ নেয় ৯০৬ জন। উপস্থিত ছিল ২৭জন।
 উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়নের খালিশা বেলপুকুর উচ্চ বিদ্যালয়  ও কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৫৯৮ জন। এদের মধ্যে পিইসি’র ৫৪৭ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৫২৪ জন এবং অনুপস্থিত ছিল ২৩ জন। এবতেদায়ি পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ৫১জন। তন্মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৪৪ জন অনুপস্থিত ছিল ৭ জন।
গতকাল পিইসি ও এবদেয়ারি পরীক্ষায় সৈয়দপুর উপজেলার কয়েকটি পরীক্ষা কেন্দ্রে পরিদর্শন করেছেন নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ওসমান গণি। এ সময় সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল তাঁর সঙ্গে ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 2300157160709676976

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item